টাঙ্গাইলে পোস্টাল (ইডি) কমর্চারীদের ভাতা বৃদ্ধির দাবিতে স্মারকলিপি প্রদান

90

স্টাফ রিপোর্টার ॥
ডাক বিভাগের অবিভাগীয় (ইডি) কর্মচারীদের সরকারের নিকট পেশকৃত পারিশ্রমিক ভাতা বৃদ্ধির দাবীকৃত প্রস্তাব বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ পোস্টাল (ইডি) কর্মচারী ইউনিয়ন টাঙ্গাইল জেলা শাখার পক্ষ থেকে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

রবিবার (২৪ জুলাই) দুপুর ২টায় টাঙ্গাইলের সন্তোষ সাব পোস্ট অফিসে এ স্মারকলিপি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ পোস্টাল (ইডি) কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দসহ জেলার অন্যান্য ইডি কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইডি কর্মচারী মতিয়ার রহমান। অনুষ্ঠানে ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল মতিন তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশ ডাকবিভাগের গ্রামীণ ডাক ব্যবস্থাপনায় সাড়ে আট হাজার ডিজিটাল পোস্ট অফিসের প্রায় ২৩ হাজার ইডি কর্মচারী নিরলসভাবে ডাক সেবা দিয়ে যাচ্ছে। এছাড়া সরকারের নির্দেশনায় ডিজিটাল ডাকসেবা ও রাজস্ব আয় বৃদ্ধিতে ইডি কর্মচারীরা অগ্রণী ভূমিকা পালন করছে। অথচ আজকের এই দুর্মূল্যের বাজারে আমাদের অবস্থা খুবই শোচনীয়। এ ব্যাপারে তিনি আরো উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী গত (২৭ মে) আগারগাঁওস্থ ডাকভবন উদ্বোধনকালে বিকল্প আয়ের উৎস থেকে ভাতা বৃদ্ধির যে নির্দেশনা দিয়েছিলেন তা বাস্তবায়নের জন্য ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর প্রতি ডাকযোগে স্মারকলিপি প্রদানের মাধ্যমে অনুরোধ জানাচ্ছি।

ইউনিয়নের সহ সম্পাদক এ কে এম আজাদ তাঁর বক্তব্যে বলেন, ইডি কর্মচারীদের ভাতা বৃদ্ধি একটি যৌক্তিক দাবী। বর্তমানে একজন ইডিএসপিএম মাসিক সম্মানী পান ৫৮৪১ টাকা, ইডিএ-৪৪৬০ টাকা, ইডিডিএ- ৪৩৫৪ টাকা, ইডিএমসি-৪১৭৭ টাকা, অন্যান্য ইডি কর্মচারী পান ৪০০০ টাকা যা যৎসামান্য। এই টাকা দিয়ে কিভাবে একজন মানুষ তাঁর পরিবার চালাবে? তাই ভাতাবৃদ্ধির বিষয়ে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির, প্রচার সম্পাদক আবু সাঈদ, বাবর আলী প্রমুখ।

ব্রেকিং নিউজঃ