টাঙ্গাইলে পুলিশের আইজিপি’র ভুয়া স্ত্রী রুমা বেনজীর দুই দিনের রিমান্ডে

325

স্টাফ রিপোর্টার ॥
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের স্ত্রী পরিচয়ে কনস্টেবল নিয়োগে তদবির করতে গিয়ে গ্রেফতারকৃত রুমা আক্তারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। শনিবার (১৩ নভেম্বর) দুপুরে টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শামছুল আলম তার রিমান্ড মঞ্জুর করেন। আদালতের পুলিশ পরিদর্শক তানভীর আহমেদ বিষয়টি টিনিউজকে নিশ্চিত করেছেন।
তিনি জানান, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের স্ত্রী পরিচয় দিয়ে কনস্টেবল নিয়োগে চাপ প্রয়োগের অভিযোগে রুমা আক্তার (৩৩) নামে এক নারীর দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।
সদর থানা পুলিশ টিনিউজকে জানায়, বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাতে ঢাকার কেরানীগঞ্জ থানার আটিবাজার ঘাটারচর এলাকা থেকে ওই নারী ও তার স্বামী আসলাম মিয়াকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রুমা আক্তার বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার রহমতপুর গ্রামের রেজাউল শেখ ও স্বপ্না বেগমের মেয়ে। স্বামী আসলাম মিয়াসহ তিনি ঢাকা জেলার সাভার উপজেলার লুটেরচর এলাকার ভাড়া বাসায় বসবাস করেন। গ্রেফতারকৃতদের নামে টাঙ্গাইল সদর মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।
পুলিশ টিনিউজকে আরও জানায়, টাঙ্গাইলে আগামী (১৬ নভেম্বর) পুলিশের কনস্টেবল নিয়োগের জন্য তারিখ নির্ধারণ রয়েছে। রুমা আক্তার (৩৩) নিজেকে আইজিপি’র স্ত্রী পরিচয়ে কনস্টেবল নিয়োগে তদবির করতে গত (৭ নভেম্বর) দুপুর পৌনে ১২টার দিকে টাঙ্গাইলের পুলিশ সুপারকে (এসপি) তার ব্যক্তিগত মোবাইলে ফোন করেন। এ সময় এসএমএস এর মাধ্যমে এক প্রার্থীর তথ্য দিয়ে তাকে চাকুরি দিতে পুলিশ সুপারকে চাপ দেন। টাঙ্গাইল জেলা পুলিশ এ ঘটনায় পুলিশ সদর দপ্তরের থানার এলআইসি শাখার সহায়তায় তথ্য প্রযুক্তি ব্যবহার করে জানতে পারে কথিত রুমা আক্তার প্রতারণার সঙ্গে জড়িত।

এ ব্যাপারে টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, আমাকে মোবাইল ফোনে পুলিশের এক উর্ধতন কর্মকর্তার  স্ত্রী পরিচয় দিয়ে চাকুরীর জন্য সুপারিশ করেন। কিন্তু এ বছর পুলিশে চাকুরীতে কোন প্রকার সুপারিশ  গ্রহণ না করার জন্য নির্দেশ রয়েছে। তাই বিষয়টি আমার কাছে সন্দেহ জনক মনে হলে তার মোবাইল নাম্বার ট্যাগ করে জানতে পারি সে প্রতারক চক্রের সাথে জড়িত। পরে টাঙ্গাইল সদর থানার একটি টিম তাকে ঢাকা সাভারের ঘাটারচর এলাকা থেকে আটক করে। পরে আজ বিকালে টাঙ্গাইল আদালতে তোলা হলে বিচারকের কাছে রিমান্ড চায় পুলিশ পরে ২ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

 

 

ব্রেকিং নিউজঃ