টাঙ্গাইলে তিনদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

228

01স্টাফ রিপোর্টারঃ
জনগণের দোরগোড়ায় ই-সেবা পৌঁছে দেয়ার অংশ হিসাবে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে টাঙ্গাইলে তিনদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। ২৬ জানুয়ারী মঙ্গলবার বিকেলে সরকারী বিন্দুবাসিনী বালক উচ্চ বিদ্যালয় মাঠে মেলার উদ্বোধন করেন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন টাঙ্গাইল জেলা পরিষদের প্রশাসক ও সাবেক এমপি ফজলুর রহমান খান ফারুক।
02জেলা প্রশাসক মোঃ মাহবুব হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গৌতম চন্দ্র পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুনিরা সুলতানা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সানোয়ারুল হক, সিনিয়র তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ, সরকারী বিন্দুবাসিনী বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দল করিম প্রমুখ।
03প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশনের (এটুআই) সহযোগীতায় ও জেলা প্রশাসনের আয়োজনে তিন দিনব্যাপী মেলায় চারটি প্যাভিলিয়নে সরকারী ই সেবা, শিক্ষা, ই কমার্স এবং তরুণ উদ্যোক্তাদের ১২০টি স্টল অংশ নিচ্ছে। এসব স্টল প্রতিদিন দুপুর ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকছে। মেলা প্রাঙ্গনে প্রতিদিন আলোচনা সভা, শিক্ষার্থীদের বিজ্ঞান ভিক্তিক বিভিন্ন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হচ্ছে।
04মেলায় বিনামূল্যে ওয়াইফাই সেবাসহ বিভিন্ন ডিজিটাল সেবা প্রদান করা হচ্ছে। দর্শনার্থীদের প্রদর্শন করা হচ্ছে- জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠানের ইসেবা সমূহ।

ব্রেকিং নিউজঃ