টাঙ্গাইলে কল সেন্টার ‘৩৩৩’ এর মাঠ পর্যায়ে প্রচারণায় প্রেসব্রিফিং

89

স্টাফ রিপোর্টার ॥
তথ্য প্রযুক্তির সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে টাঙ্গাইলে কলসেন্টার ‘৩৩৩’ এর মাঠ পর্যায়ে ব্যাপক-প্রচারণা সংক্রান্ত বিষয়ে বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুরে প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। টাঙ্গাইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রেসব্রিফিংয়ে জেলা প্রশাসক ড. আতাউল গণির সভাপতিত্ব করেন।
এতে আলোচনায় বক্তব্য রাখেন টাঙ্গাইল জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সুব্রত কুমার সিকদার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শরিফুল ইসলাম, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনসারী প্রমুখ।
জনগণের দোরগোড়ায় সেবা প্রদান নিশ্চিতকরণে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এটুআই কর্তৃক নাগরিকদের জন্য সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য কলসেন্টার ‘৩৩৩’ চালু করা হয়েছে। প্রবাসীরা ০৯৬৬৬৭৮৯৩৩৩-তে কল করে সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারীদের সঙ্গে যোগাযোগ, পর্যটন স্থান সমূহ, বিভিন্ন সামাজিক সমস্যা প্রতিকার বিষয়ে তথ্য, আয়কর সংক্রান্ত তথ্য, ইসলামী মাসলা-মাসায়েল ও বিভিন্ন জেলা সম্পর্কিত তথ্য জানতে পারবেন।
এছাড়া ‘৩৩৩” এ এসএমএস, পুস-পুল এসএমএস ও ইউএসএসডি প্লার্টফর্মের মাধ্যমে বিভিন্ন তথ্য প্রদান ও যাচাইকরণ সেবা চালু রয়েছে। বর্তমানে বিভিন্ন মন্ত্রণালয়/অধিদফতরের নাগরিক সেবার তথ্য প্রদান ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কার্যক্রম ‘৩৩৩’ এর মাধ্যমে বাস্তবায়ন কার্যক্রম চলমান রয়েছে। আর এ উন্নয়নমুলক উদ্যোগ সারাদেশে ছড়িয়ে দিতে এটুআই নানাবিধ প্রচার-প্রচারণামুলক কার্যক্রম গ্রহণ করেছে।

 

 

 

 

 

 

 

ব্রেকিং নিউজঃ