টাঙ্গাইলে কমিউনিস্ট পার্টি’র ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

66

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (৬ মার্চ) সকালে শহীদ মিনার প্রাঙ্গন থেকে একটি শোভাযাত্রা বের হয় পরে শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে পুণরায় শহীদ মিনারে এসে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।
আলোচনায় বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) টাঙ্গাইল জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আবদুর রাজ্জাক। এ সময় উপস্থিত ছিলেন সাবেক সভাপতি অধ্যাপক নাজীর হোসেন, সাধারণ সম্পাদক ওয়াহেদুজ্জামান মতি, সদস্য বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী তালুকদার, অধ্যাপক বিমান বিহারী দাস, রেজাউল করিম কহিনুর, খোরশেদুন নাহার ভূইয়া, মোস্তাক হোসেন, ইকবাল হোসেনসহ কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র নেতৃবৃন্দ।
১৯২৫ সালে ভারতবর্ষের কমিউনিস্ট পার্টি (সিপিআই) প্রতিষ্ঠিত হয়। ১৯৪৮ সালের (৬ মার্চ) ভারতের অবিভক্ত পার্টি থেকে পৃথক হয়ে এ দেশে স্বতন্ত্র কমিউনিস্ট পার্টির যাত্রা শুরু হয়। ৭০ বছর ধরে দেশের জনগণের স্বার্থরক্ষার বিভিন্ন আন্দোলন-সংগ্রামে সিপিবির বড় ভূমিকা রয়েছে। সাম্প্রদায়িকতা, সাম্রাজ্যবাদ ও লুটপাটতন্ত্রের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ ১৯৭১-এর ভিশন বাস্তবায়নের লক্ষ্যে এখনো অবিচল রয়েছে দলটি।

 

 

 

ব্রেকিং নিউজঃ