টাঙ্গাইলে আশা’র বিএম ষান্মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

175

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইল সদর উপজেলায় আশা’র ৩৫ ব্রাঞ্চের সকল বিএম/আরএম/এএসই/অডিটরদের নিয়ে বিএম ষান্মাসিক সমন্বয় সভা সোমবার (৯ জুলাই) অনুষ্ঠিত হয়েছে।
টাঙ্গাইল সদর উপজেলার ডিস্ট্রিক্ট ম্যানেজার আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে বিএম সভায় প্রধান অতিথি ছিলেন আশা কেন্দ্রীয় কার্যালয়ের এ্যাসিস্টেন্ট ডিরেক্টর (প্রোগ্রাম) গোলাম রব্বানী খান। বিশেষ অতিথি ছিলেন ডিভিশনাল ম্যানেজার মোহাম্মদ মেহেদী হাসান, এডিশনাল ডিভিশনাল ম্যানেজার সাইদুল ইসলাম চৌধুরী। এছাড়াও সভায় উপস্থিত ছিলেন জেলার ৬টি অঞ্চলের আরএম, জেলা অডিটর, এএসই কর্মকর্তারা।
জানা যায়, ৩৫ ব্রাঞ্চে কর্মরত এল.ও সংখ্যা ১৬৭ জন, এবিএম সংখ্যা ৩৫ জন এবং বিএম ৩৫টি জন। গত ৬ মাসে জেলায় সদস্য ভর্তি করা হয়েছে ৮৪১৪ জন। ঋণের স্থিতি বৃদ্ধি পেয়েছে ২.২৬ কোটি টাকা। জেলায় এল.ও প্রতি গড় ঋণী জন আছে ৩৬২ জন, গড় ঋণ স্থিতি আছে ১.০৪ লক্ষ টাকা। গত ৬ মাসে জেলায় রেমিটেন্স প্রদান করা হয়েছে ২০৪৭টি। আগামী ৬ মাসে রেমিটেন্স প্রদান লক্ষ্যমাত্রা ৪৫০০টি নির্ধারণ করা হয়েছে। গত ৬ মাসে কৃষি খাতে শংকর জাতের দুগ্ধবতী গাভী খামার প্রকল্পে ৭৮ জনকে ১.০৬ কোটি টাকা এবং পাওয়ার  টিলার প্রকল্পে ৭৮ জনকে ০.৬৬ কোটি টাকা ঋণ প্রদান করা হয়েছে বলে সমন্বয় সভায় উপস্থাপন করা হয়।

ব্রেকিং নিউজঃ