টাঙ্গাইলে আরও ৩৪৯ ভূমি ও গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর

74

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলে আরও ৩৪৯ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলো জমিসহ পাকা ঘর হস্তান্তর করা হলো। এর মধ্যে সদর উপজেলায় ৭৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পাবেন। ইতিপূর্বে দুই হাজার ৯৯৩ টি ঘর হস্তান্তর করা হয়েছে।
বৃহস্পতিবার (২১ জুলাই) গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপের ঘরগুলো আনুষ্ঠানিকভাবে ঘর হস্তান্তরের কার্যক্রম উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. আতাউল গনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছে সারা বাংলাদেশে একজন মানুষও ভূমি ও গৃহহীন থাকবে না। এরই অংশ হিসেবে সারা বাংলাদেশে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে গৃহহীনদের গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে। সেই ধারাবাহিকতায় টাঙ্গাইল জেলায় আরও ৩৪৯ ঘর প্রস্তুত করেছি। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন। গৃহহীনদের একেকটি ঘর তাদের একেকটি অঙ্গীকার।

 

তিনি আরও বলেন, ইতিপূর্বে যে সকল গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর করা হয়েছে। সেই সব আশ্রয়নে বিশুদ্ধ পানি, বিদ্যুৎ, বৃক্ষরোপন করা হয়েছে। এছাড়াও তাদের স্বাবলম্বী করতে সেলাই প্রশিক্ষনের মাধ্যমে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। এদিকে বন্যায় ভাঙনের শিকার হয়ে যে সকল মানুষ গৃহহীন ও ভূমিহীন হবে তাদেরও তালিকা প্রস্তুত করে জমিসহ গৃহ নির্মাণ করা হবে।

এ সময় অতিথি ছিলেন টাঙ্গাইল সদর আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক ফজলুর রহমান খান ফারুক। আরো উপস্থিত ছিলেন টাঙ্গাইল পৌরসভার মেয়র সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোহানা নাসরিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রানুয়ারা খাতুন প্রমুখ।

ব্রেকিং নিউজঃ