টাঙ্গাইলে আন্তঃজেলা ডাকাত দলের ২ সদস্য গ্রেফতার

249

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলে আন্তঃজেলা ডাকাত দলের দুই সদস্যকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- কুড়িগ্রামের চিলমারী উপজেলার বজরা তরফপুর এলাকার আকবর আলীর ছেলে রঞ্জু মিয়া (২৮) এবং রংপুরের পীরগাছা উপজেলার প্রতাব জয়সেন এলাকার আফতাব উদ্দিনের ছেলে মনোয়ার হোসেন মঞ্জু (৩২)। গ্রেফতাররা রোববার (৩১ জানুয়ারি) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জবানবন্দি দেন। পরে আদালতের বিচারক নওরিন মাহবুবা তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।
এ ব্যাপারে বর্তমানে এ মামলার তদন্তকারী কর্মকর্তা ও জেলা ডিবি পুলিশের (এসআই) ওবাইদুর রহমান টিনিউজকে বলেন, গত (২১ অক্টোবর) দুপুরে নওগাঁর যমুনা অটোরাইচ মিল থেকে ট্রাক যোগে ২৮০ বস্তা চাউল নিয়ে নারায়নগঞ্জের উদ্যেশ্য রউনা হয় ট্রাক চালক। পথিমধ্যে রাতে ট্রাকটি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের দেলদুয়ারে নাটিয়াপাড়া এলাকায় পৌছলে ডিবি পরিচয়ে ৮ থেকে ১০ জনের একটি দল ওই ট্রাকট্রিকে থামিয়ে ট্রাকের চালক এবং হেলপাড়কে মারপিট করে চাউলের বস্তাসহ ট্রাক ছিনতাই করে নিয়ে যায়। পরে তারা ছিনতাই করা চাউলসহ ট্রাকটিকে নিয়ে ময়মনসিংহের মুক্তাগাছায় বিক্রি করে।
এ ঘটনার পরদিন দেলদুয়ার থানার পুলিশ অভিযান চালিয়ে ট্রাকসহ চালগুলো উদ্ধার করে। এ ঘটনায় গত (২৪ অক্টোবর) দেলদুয়ার থানায় মামলা করা হয়। পরে মামলাটি গত (১৮ জানুয়ারি) ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়ের নির্দেশনায় তথ্য প্রযুক্তি ব্যবহার করে গত (২৭ জানুয়ারি) ঢাকার উত্তরা থেকে রঞ্জু মিয়াকে এবং গত (৩০ জানুয়ারি) মনোয়ার হোসেন মঞ্জুকে গাজীপুরের কোনাবাড়ী থেকে গ্রেফতার করা হয়। পরে রোববার (৩১ জানুয়ারি) তারা দুইজনই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। তিনি আরো বলেন, এ ঘটনায় জড়িত অন্যদেরকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। আশা করছি দ্রুতই তাদের গ্রেফতার করা হবে।

 

ব্রেকিং নিউজঃ