টাঙ্গাইলে আগামী ২০ অক্টোবর ৬টি স্থানে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে

10

হাসান সিকদার ॥
টাঙ্গাইলে জেলা পরিষদের সদস্য ও বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। সোমবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় এসব নির্বাচনের তফসিল ঘোষণা করেছে।
জেলা পরিষদের সদস্য, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার পদে উপ-নির্বাচনগুলো অনুষ্ঠিত হবে। আগামী (২০ অক্টোবর) এসব পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।
টাঙ্গাইলের সিনিয়র জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ের প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের চেয়ারম্যান পদে, করটিয়া ইউনিয়নের ৯নং ওর্য়াড পদে, ছিলিমপুর ইউনিয়নের ৫নং ওর্য়াড পদে, দেলদুয়ার উপজেলার সদর ইউনিয়নের ২নং ওর্য়াড পদে ও ডুবাইল ইউনিয়নের ৩নং সংরক্ষিত ওর্য়াডের সদস্য পদে আগামী (২০ অক্টোবর) উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব পদে রিটানিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল বুধবার (২৩ সেপ্টেম্বর)। মনোনয়ন বাছাই শনিবার (২৬ সেপ্টেম্বর)। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ শনিবার (৩ অক্টোবর)। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে মঙ্গলবার (২০ অক্টোবর)।
টাঙ্গাইলের সিনিয়র জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ের অপর একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, টাঙ্গাইল জেলা পরিষদের ১৫নং ওর্য়াডের (গোপালপুর) উপ-নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল সোমবার (২১ সেপ্টেম্বর)। মনোনয়ন বাছাই ছিল বুধবার (২৩ সেপ্টেম্বর)। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর)। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে মঙ্গলবার (২০ অক্টোবর)।
করোনা পরিস্থিতির কারণে তা কিছুদিনের জন্য নীরব হলেও এখন আবার নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে উপ-নির্বাচনী এলাকাগুলোতে। আগামী (২০ অক্টোবরের) নির্বাচনকে ঘিরে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে তোড়জোড় শুরু হয়ে গেছে। তফসিল ঘোষণার পর থেকেই সম্ভাব্য প্রার্থী এবং তাদের সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা শুরু করেছেন।
ঘারিন্দা ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ইতিমধ্যে আওয়ামী লীগ তাদের প্রার্থী ঘোষনা করেছে। প্রয়াত চেয়্যারম্যান রুহুল আমীন খান খোকনের ছেলে তোফায়েল আহমেদ খান আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। জানা যায়, সদ্য প্রয়াত রুহুল আমীন খান খোকন বিগত ২০০৩ এবং ২০১৬ সালের নির্বাচনে ঘারিন্দা ইউপি চেয়ারম্যান হিসাবে সফল দায়িত্ব পালন করেছেন। তিনি চলতি বছরের গত (২৮ জানুয়ারী) অসুস্থতাজনিত কারণে মৃত্যুবরণ করেন।

 

 

 

 

ব্রেকিং নিউজঃ