টাঙ্গাইলে অস্ত্র আইনের মামলায় দুই জনের কারাদন্ড

89

স্টাফ রিপোর্টারঃ
টাঙ্গাইলে অস্ত্র আইনের এক মামলায় এক যুবকের ১০ বছর ও অন্য এক যুবকের সাত বছরের কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার (২৪ জানুয়ারী) দুপুরে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারিক হাকিম মোঃ রবিউল হাসান এ রায় দেন। ১০ বছেরের দন্ডিত ব্যক্তির নাম মোঃ ওহাব আলী (৩০)। সে টাঙ্গাইল পৌর এলাকার চরকাগমারা গ্রামের আঃ আলীমের ছেলে। ৭ বছেরের দন্ডিত ব্যক্তির নাম আশরাফ আলী (২২)। সে তিনি টাঙ্গাইল পৌরসভার এনায়েতপুর মধ্যপাড়া গ্রামের আঃ আজিজের ছেলে।
মামলার সংক্ষিপ্ত বিবরনে জানা যায়, ২০১৭ সালের ১ এপ্রিল সকালে গোপন সংবাদের ভিত্তিতে এনায়েতপুর মধ্যপাড়া গ্রামে অভিযান চালিয়ে দন্ডিতদের আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। পরে ওহাবের দেহ দেহ তল্লাশী করে দেশীয় তৈরী একটি একনলা বন্ধুক ও আশরাফ আলীর কোমড় থেকে চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়। ওই দিনই টাঙ্গাইল র‌্যাব-১২ এর উপপরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন বাদি হয়ে টাঙ্গাইল থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন। পরে টাঙ্গাইল থানার পরিদর্শক মোঃ সালাউদ্দিন ওই বছর ১ মে আসামীদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
রাষ্টপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি কৌশুলী আলমগীর খান মেনু। তাকে সহযোগিতা করেন এপিপি মনিরুজ্জামান সেলিম। আসামী পক্ষে ছিলেন শামীমুল শামীম।

ব্রেকিং নিউজঃ