টাঙ্গাইলের ৪ ইউপির ২টিতে আ.লীগ ও ২টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী

151

হাসান সিকদার: টাঙ্গাইল সদর উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ২টিতে আওয়ামী লীগ ও ২টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন। বুধবার (২৭ জুলাই ) রাতে স্ব স্ব ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তাদের বেসরকা‌রি ফলাফ‌লে এ তথ্য জানা গেছে।

টাঙ্গাইল সদর উপজেলার কাতুলী ইউনিয়ন পরিষদে নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী ইকবাল হোসেন ৭ হাজার ৫৩০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী স্বতন্ত্র দেওয়ার সুমন আহমেদ পান ৬ হাজার ৩৪৮ ভোট।

 

মাহমুদনগর ইউনিয়ন পরিষদে স্বতন্ত্র প্রার্থী আসলাম হোসেন শিকদার ২৮১৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আমিনুল ইসলাম পান ২৭৪৬ ভোট আর আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাহাদৎ হোসেন সাজ্জাদ পেয়েছেন ২৪৯৯ ভোট।

 

ছিলিমপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী সুজায়েত হোসেন মোল্লা ৫৩৬৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী সেলিম রেজা পেয়েছেন ২৫০৬ ভোট আর আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট হানিফ মিয়া পান ২৪৪৫ ভোট।

 

এছাড়াও কাকুয়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট বদিউজ্জামান ফারুক বিজয়ী হয়েছেন।

এর আগে ইভিএম পদ্ধতিতে টাঙ্গাইল সদর উপজেলার ছিলিমপুর, কাকুয়া, কাতুলী ও মাহমুদনগর ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ওই চার ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ২১ জন প্রার্থী,সাধারণ সদস্য পদে ১৩২ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ওই চার ইউপির মোট ভোটার ৭৬ হাজার ৪৪৫ জন।

এ ব্যাপারে টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। তবে ভোটার উপস্থিতি থাকায় কিছু কিছু কেন্দ্রে নিদিষ্ট সময়ের পরেও ভোট গ্রহণ চলে।

তিনি জানান, নির্বাচনী এলাকার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে চারটি ইউনিয়নে চারজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আট জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৪৯০জন পুলিশ সদস্য, ৫০ জন র‌্যাব সদস্য এবং দুই প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করেন।

 

ব্রেকিং নিউজঃ