টাঙ্গাইলের ৪টি ইউপিতে নির্বাচন ২৭ জুলাই ॥ বিজিবি মোতায়েন

101

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইল সদর উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে বুধবার (২৭ জুলাই)। সকাল ৮টা থেকে শুরু হয়ে একটানা বিকেলে ৪টা পর্যন্ত এ নির্বাচনের ভোট গ্রহণ চলবে। এই নির্বাচনে চেয়ারম্যান পদে ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ১৩২ জন এবং সংরক্ষিত পদে ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে মোট ভোটার ৭৬ হাজার ৪৪৫ জন। নির্বাচনে ৩৯টি কেন্দ্র রয়েছে। প্রতিটি কেন্দ্রে ইভিএমে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে নির্বাচন সুষ্ঠু করতে ২ প্লাটুন বিজিবি, পুলিশ, র‌্যাবসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, টাঙ্গাইল সদর উপজেলার কাকুয়া, কাতুলী, ছিলিমপুর, মাহমুদনগরে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ২ প্লাটুন বিজিবি, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৪ জন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ৮ জন দায়িত্ব পালন করবে। এছাড়াও র‌্যাবের ৬টি টিম নির্বাচনী মাঠে কাজ করবে।

 

কাকুয়া ইউপি নির্বাচনে ৪ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ৩৩ জন এবং সংরক্ষিত পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউপিতে মোট ভোটার ২০ হাজার ৭০৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৬২৩ জন এবং মহিলা ভোটার রয়েছে ১০ হাজার ৮১ জন। ভোট কেন্দ্র রয়েছে ৬৫টি।

কাকুলী ইউপি নির্বাচনে ৫ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ২৮ জন এবং সংরক্ষিত পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউপিতে মোট ভোটার ২৩ হাজার ৩২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৮৩০ জন এবং মহিলা ভোটার রয়েছে ১১ হাজার ২০২ জন। ভোট কেন্দ্র রয়েছে ৭২টি।

ছিলিমপুর ইউপি নির্বাচনে ৬ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ৩৭ জন এবং সংরক্ষিত পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউপিতে মোট ভোটার ১৮ হাজার ৭১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ১৭৬ জন এবং মহিলা ভোটার রয়েছে ৮ হাজার ৮৯৫ জন। ভোট কেন্দ্র রয়েছে ৫৮টি।

মাহমুদনগর ইউপি নির্বাচনে ৬ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ৩৪ জন এবং সংরক্ষিত পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউপিতে মোট ভোটার ১৪ হাজার ৬৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৫৯৩ জন এবং মহিলা ভোটার রয়েছে ৭ হাজার ৪৫ জন। ভোট কেন্দ্র রয়েছে ৪৭টি।

এ ব্যাপারে টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান টিনিউজকে বলেন, নির্বাচনের সকল প্রস্ততি সম্পন্ন করা হয়েছে। নির্বাচন সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। আশা করছি বিগত সময়ের মতো এবারও নির্বাচন সুষ্ঠু এবং অবাধ হবে।

ব্রেকিং নিউজঃ