টাঙ্গাইলের হুগড়া ও বাসাইলে পানিতে ডুবে ২ জনের মৃত্যু

116

স্টাফ রিপোর্টার / অর্ণব আল আমিন, বাসাইল ॥
টাঙ্গাইলের হুগড়া ও বাসাইলে পানিতে ডুবে ২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৪ জুলাই) সকালে যমুনা নদীতে ও বাসাইলে কাঞ্চনপুরে এ ঘটনা ঘটেছে।

টাঙ্গাইল সদর উপজেলার হুগড়া ইউনিয়নের ডিগ্রী হুগড়া গ্রামের ইউপি সদস্য দবির উদ্দিন টিনিউজকে জানান, ফুফুর বাড়িতে ঈদে বেড়াতে এসে যমুনা নদীতে ডুবে শারমিন (১৫) নামের এসএসসি পরীক্ষার্থী মারা গেছেন। বৃহস্পতিবার (১৪ জুলাই) সকালে যমুনা নদীর গন্ধভপুর এলাকা থেকে তার ভাসমান অবস্থায় মরদেহ উদ্ধার করা হয়। ইউপি সদস্য দবির উদ্দিন টিনিউজকে আরও জানান, সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার চন্দনগাতী এলাকার ফার্নিচার ব্যবসায়ী আব্দুল ছামাদের মেয়ে শারমিন ডিগ্রী হুগড়া গ্রামে তার ফুফুর বাড়িতে ঈদে বেড়াতে আসে। বুধবার (১৩ জুলাই) বিকেল ৪টায় শারমিন কয়েকজন সহপাঠীদের নিয়ে যমুনা নদীর পারে খেলতে যায়। একপর্যায়ে তারা নদীর পারে পানিতে নামলে পানির প্রবল ¯্রােতে শারমিন তলিয়ে যায়। পরে অনেক খোঁজাখুঁজি করে শারমিনকে ওইদিন না পাওয়া গেলেও বৃহস্পতিবার (১৪ জুলাই) গন্ধভপুর এলাকা থেকে ভাসমান অবস্থায় তার মরদেহ দেখতে পায়। পরে স্থানীয়দের সহযোগিতায় মরদেহটি উদ্ধার করা হয়। পরিবারের কোন অভিযোগ না থাকায় শারমিনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান ইউপি সদস্য।

এদিকে টাঙ্গাইলের বাসাইল উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের কাঞ্চনপুর দক্ষিণপাড়ায় নানার বাড়িতে বেড়াতে এসে গোছল করতে গিয়ে পানিতে ডুবে মার্জিয়া (৭) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুরে উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের কাঞ্চনপুর দক্ষিণপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। শিশু মার্জিয়া উপজেলার ফুলকি ইউনিয়নের জশিহাটি গ্রামের প্রবাসী বাবুল মিয়ার মেয়ে। মার্জিয়া জশিহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী ছিল। সে ঈদের পর (১২ জুলাই) মায়ের সাথে নানার বাড়িতে বেড়াতে গিয়েছিল। মার্জিয়ার মামা ও স্থানীয় সূত্রে জানা যায়, মার্জিয়া ঈদের পর মঙ্গলবার (১২ জুলাই) মা ফরিদা বেগমের সাথে কাঞ্চনপুর নানার বাড়িতে বেড়াতে আসে। বৃহস্পতিবার (১৪ জুলাই) বিকালে মার্জিয়া লোকজনের অগোচরে বাড়ির পুর্বপাশে রাস্তার কালভার্টের কাছে বাড়ির অন্যান্য সাথীদের সাথে গোসল করতে গিয়ে পানিতে ডুবে যায়। মার্জিয়ার ডুবে যাওয়া দেখে তার খালাত ভাই ও মামাত ভাই দৌড়ে এসে বাড়িতে খবর দিলে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
বাসাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. সালেহ খান টিনিউজকে জানান, হাসপাতালে আনার আগেই শিশুটির মৃত্যু হয়েছে।

 

 

ব্রেকিং নিউজঃ