সোমবার, আগস্ট 10, 2020
Home আইন আদালত টাঙ্গাইলের মন্টি হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত স্বামী রনি ভারতে গ্রেফতার

টাঙ্গাইলের মন্টি হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত স্বামী রনি ভারতে গ্রেফতার

স্টাফ রিপোর্টার: টাঙ্গাইল পৌর শহরের সাহা পাড়া এলাকার গৃহবধু মন্টি ঘোষ হত্যা মামলার মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামী তার স্বামী রনি ঘোষ ভারতে গ্রেফতার হয়েছে। মঙ্গলবার (২১জুলাই) রাতে ভারতের কোচবিহার জেলার সাহেবগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেফতার করে তাদের হেফাজতে নেয়।
জানা গেছে, বিগত ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর টাঙ্গাইল পৌর শহরের সাহা পাড়া এলাকার গৃহবধু মন্টি ঘোষ কে শ্বাসরোধ করে হত্যা করা হয়। এই ঘটনার পর নিহতের বাবা চিনি ঘোষ বাদী হয়ে টাঙ্গাইল মডেল থানায় রনি ঘোষ ও তার পরিবারের অন্য সদস্যদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

২০১৩ সালের ৩০ জুন  গাজীপুরের চিনি ঘোষের মেয়ে মন্টি ঘোষ এর সাথে টাঙ্গাইল পৌর শহরের সাহাপাড়া এলাকার রবি ঘোষের ছেলে রনি ঘোষের বিয়ে হয়। বিয়ের পর স্ত্রীর কাছে ১০ লাখ টাকা যৌতুক দাবি করেন এবং টাকা এনে দেওয়ার জন্য প্রতিদিন মন্টি ঘোষ কে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে স্বামী রনি ঘোষ। এরই ধারাবাহিকতায় ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর  স্ত্রীকে মারপিট করে শ্বাসরোধ করে হত্যা করে রনি ঘোষ। এ ঘটনায় মামলা দায়েরের পর টাঙ্গাইল মডেল থানার পুলিশ তদন্ত শুরু করে। দীর্ঘদিন তদন্ত করে পুলিশ উপ-পরিদর্শক সালাউদ্দিন নিহত মন্টি ঘোষের স্বামী রনি ঘোষ, শশুড় রবি ঘোষ ও শাশুড়ী পূর্ণিমা ঘোষকে অভিযুক্ত করে আদালতে চাজর্শীট দাখিল করেন। এ মামলায় গ্রেফতার হওয়া মন্টি ঘোষের স্বামী রনি ঘোষ জমিনে কারাগার থেকে বের হয়ে পালিয়ে ভারতে আশ্রয় নেয়। তার অনুপস্থিতিতে ২০১৯ সালের ১৪ অক্টোবর টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন স্ত্রী হত্যার দায়ে অভিযুক্ত করে স্বামী রনি ঘোষ কে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা আর্থিক জরিমানা করেন।মামলার অপর দুই আসামী রবি ঘোষ ও পূর্ণিমা ঘোষের অভিযোগ প্রমান না হওয়ায় তাদের খালাশ প্রদান করেন বিচারক।

জানা গেছে, মৃত্যুদণ্ডপ্রাপ্ত রনি ঘোষ দীর্ঘদিন যাবৎ পরিচয় গোপন করে ভারতের কোচবিহার জেলার দু নম্বর ব্লকের একটি এলাকায় ভাড়া বাড়িতে অবস্থান করতে থাকে। গোপন সংবাদে তথ্য পেয়ে কোচবিহার জেলার সাহেবগঞ্জ থানা পুলিশ রনি ঘোষকে গত মঙ্গলবার (২১ জুলাই)রাতে গ্রেপ্তার করে।

উল্লেখ্য, কোচবিহার থানা পুলিশের সুত্রে স্থানীয় বিভিন্ন টিভি ও পত্রিকা এ নিউজ টি প্রকাশ করেছে। সেই সুত্রে এই তথ্যগুলো পাওয়া গেছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

ব্রেকিং নিউজঃ