টাঙ্গাইলের নতুন ডিসি জসীম উদ্দিন হায়দার

232

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলের নতুন জেলা প্রশাসক (ডিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন ২২ তম বিসিএস ক্যাডারের কর্মকর্তা জসীম উদ্দিন হায়দার। তিনি ডক্টর মো. আতাউল গনির স্থলাভিষিক্ত হলেন। নবাগত জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার নোয়াখালীর এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে তিনি উচ্চ শিক্ষা গ্রহণ করেন। এর আগে তিনি বরিশাল জেলা প্রশাসক (ডিসি) হিসেবে দায়িত্ব পালন করেছেন।




বুধবার (২৩ নভেম্বর) রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে টাঙ্গাইলসহ দেশের ২৩ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। জারিকৃত প্রজ্ঞাপনে রাষ্ট্রপতির আদেশে স্বাক্ষর করেন, উপ-সচিব ভাস্কর দেবনাথ বাপ্পি। প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনস্বার্থে এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।




উল্লেখ্য, জেলা প্রশাসক (ডিসি) রদবদলের আগে টাঙ্গাইলে জেলা প্রশাসকের দায়িত্ব পালন করেছেন ড. মো. আতাউল গনি। তিনি (উপসচিব) পদোন্নতি পেয়ে যুগ্ম সচিবের দায়িত্ব পেয়েছেন। তারস্থলে এখন দায়িত্ব পালন করবেন নতুন ডিসি জসীম উদ্দিন হায়দার।
প্রসঙ্গত, এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পরিচালক (উপসচিব) হিসেবে দায়িত্ব পালন করেছেন জসীম উদ্দিন হায়দার। পরে সেখান থেকে ২০২০ সালের ১৭ ডিসেম্বর বরিশালের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব প্রদান করেন সরকার।

ব্রেকিং নিউজঃ