টাঙ্গাইলের ছিলিমপুরে তীব্র নদী ভাঙনের কবলে পড়েছে তীরবর্তী মানুষ

75

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইল সদর উপজেলার ছিলিমপুর ইউনিয়নের ৭ ও ৮নং ওয়ার্ডের সুবর্নতলী নয়াপাড়া গ্রামগুলো নদীভাঙনের কবলে পড়েছে তীরবর্তী মানুষ। ধলেশ্বরী নদীর ভাঙনে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান সুজায়েত হোসেন। নদীগর্ভে বিলীন হয়ে গেছে ১৭টি বাড়ী, একটি দোকান ঘর ও কাঠের বাগান। এছাড়াও শতাধিক বাড়ী হুমকির মুখে রয়েছে। যে কোন সময় নদীতে গ্রাস করে নিবে ঘরবাড়ী।




পরিদর্শন শেষে ইউপি চেয়ারম্যান সুজায়েত হোসেন টিনিউজকে বলেন, ফসল রক্ষায় নদীশাসন ও বাঁধ রক্ষা করা জরুরী। এই প্রত্যন্ত অঞ্চলের মানুষ ফসল চাষ করেই জীবিকা নির্বাহ করে। এই ফসলকে রক্ষা করতে হবে। সেজন্য দীর্ঘস্থায়ী সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করা জরুরী। এ ব্যপারে স্থানীয় এমপি ছানোয়ার হোসেন, উপজেলা নির্বাহী অফিসার রানুয়ারা খাতুন ও জেলা প্রশাসকের দৃষ্টি আর্কষন করেন তিনি। সেই সাথে পানি উন্নয়ন বোর্ডের কাছে নদীতে ভাঙনরোধে জিও ব্যাগ ফেলার দাবী জানান। তা না হলে পানি কমার সাথে সাথে নদীপারের বাকি বাড়িগুলো নদীগর্ভে বিলীন হয়ে যাবে।




পরিদর্শনকালে এই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য আনোয়ার হোসেন আয়নাল, ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহাদত আলরাজী, ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য আমিনুর রহমান আমিন, ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য সোহাগ হোসেন, ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মনিরুল ইসলাম, ১নং ওয়ার্ডের ইউপি সদস্য হাসান আলী, ১,২,৩নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য তাছলিমা বেগম, ৪,৫,৬নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য রেশমা খাতুন ও স্থানীয় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

ব্রেকিং নিউজঃ