শনিবার, আগস্ট 8, 2020
Home টাঙ্গাইল টাঙ্গাইলের উত্তর তারুটিয়ায় নদীতে অবৈধভাবে বালু বিক্রির মহোৎসব

টাঙ্গাইলের উত্তর তারুটিয়ায় নদীতে অবৈধভাবে বালু বিক্রির মহোৎসব

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইল সদর উপজেলার উত্তর তারুটিয়ায় পৌলী নদীর তীরে ভেকু বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে মাটি বিক্রির মহোৎসব চলছে। অবৈধ মাটি কাটায় ইতিপূর্বে আশপাশের এলাকায় বর্ষা মৌসুমে ব্যাপক ভাঙনের কবলে পড়ে শতাধিক পরিবার ভিটেবাড়ি ছাড়া ও শতশত বিঘা ফসলি জমি নদীগর্ভে বিলীন হয়েছে। গত বর্ষা মৌসুমে নদী তীর সংলগ্ন রাস্তা ভেঙে ফসলী জমিতে বন্যার পানি ঢুকে ফসলের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে।
সরেজমিন দেখা যায়, পৌলী নদীতে ভেকু বসিয়ে অনিয়মতান্তিকভাবে মাটি কাটার ফলে টাঙ্গাইল শহর রক্ষা বাঁধ হুমকীতে পড়েছে। ইতোপুর্বে এসব মাটি ব্যবসায়ীরা অপরিকল্পিতভাবে মাটি কাটার ফলে সামান্য দূরে অবস্থিত বরুরিয়া ব্রিজটি দেবে ভেঙে গেলে মারাত্নক ভোগান্তির শিকার হয় এলাকাবাসী। তদুপরি একটি প্রভাবশালী মহল প্রতিবছর ভেকু বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। এলাকাবাসী টিনিউজকে জানায়, স্থানীয় উজ্জল, সেলিমসহ প্রভাবশালী মহলটি প্রশাসনকে তোয়াক্কা না করে দেদারছে চালাচ্ছে অবৈধভাবে নদী থেকে মাটি কাটা ও বিক্রির মহোৎসব। মাটি খেকোরা পুংলী নদী থেকে কর্তন করা কোটি টাকার মাটি বিভিন্নস্থানে বিক্রি করছে। ভেকু দিয়ে মাটি কাটার কারণে পাশ্ববর্তী এলাকার জনসাধারণ নানা ভোগান্তির মধ্যে পড়েছে।
এ ব্যাপারে টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম টিনিউজকে বলেন, এ বিষয়ে আমি অবগত নই। তবে অভিযোগ পেলে অবৈধ মাটি ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

ব্রেকিং নিউজঃ