জেলা প্রশাসক ফুটবলে দর্শক উপস্থিতি বাড়ছে ॥ টিম বিজেএমসি’র জয়লাভ

123

12196105_1932978803593269_2098744304513265397_nফাহাদ শাওনঃ
টাঙ্গাইল স্টেডিয়ামে বুধবার বিকেলে অনুষ্ঠিত জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টে ঢাকা টিম বিজেএমসি ক্লাব ৩-১ গোলে ঢাকা টিএন্ডটি ক্লাবকে পরাজিত করে সেমিফাইনালে উঠেছে। এ জয়ের ফলে আগামী ১৫ নভেম্বর অনুষ্ঠিত টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে খেলবে ঢাকা টিম বিজেএমসি ক্লাব।
এদিকে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে দর্শকের উপস্থিতি বৃদ্ধি পাচ্ছে। দীর্ঘ ১১ বছর পর অনুষ্ঠিত এ টুর্নামেন্ট আয়োজন করায় প্রথম দিকে মাঠে দর্শক উপস্থিতি কম ছিল। টুর্নামেন্টে এখন কোয়ার্টার ফাইনাল খেলা চলছে। প্রতিটি দলে ৩ জন করে মোট ৬ জন বিদেশী খেলোয়ার মাঠে খেলছে। এছাড়া ঢাকার খেলোয়ারা টাঙ্গাইলের মাঠে ভাল নৈপুন্য প্রদশর্ন করায় দর্শক উপস্থিতি বাড়ছে।
দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল খেলার প্রথমার্ধে ঢাকা টিম বিজেএমসি ক্লাব ২-০ গোলে এগিয়ে ছিল। খেলার ২৫ মিনিটে বিজেএমসির নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটারের পাস থেকে জিকু হেডে গোল করে দলকে (১-০) গোলে এগিয়ে নেয়। এর দুই মিনিট পরই পেনাল্টি বক্সে তপুকে ফাউল করলে বিজেএমসি পেনাল্টি লাভ করে। পিটার পেনাল্টি থেকে গোল করলে বিজেএমসি (২-০) গোলে এগিয়ে যায়। প্রথমার্ধে বিজেএমসি প্রাধাণ্য বিস্তার করে খেলতে থাকে। তারা  কয়েকটি গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি।
দ্বিতীয়ার্ধে খেলার শুরুতেই বিজেএমসির পিটারের শর্ট গোলরক্ষক প্রতিহত করে। ৪৭ মিনিটে টিএন্ডটি ক্লাব পেনাল্টি পায়। ফরোয়ার্ড তুর্য বা পাশ দিয়ে গোলরক্ষককে পরাভূত করে (২-১) ব্যবধান কমান। ৫৩ মিনিটে তুর্য গোলরক্ষককে একা পেয়েও গোলের সহজ সুযোগ নষ্ট করে। ৬৪ মিনিটে বিজেএমসির নাইজেরিয়ান সামছির লব থেকে পিটার হেডে গোল করে দলকে (৩-১) গোলে এগিয়ে নেয়। ৬৯ মিনিটে টিএন্ডটি ক্লাবের রায়হানের শর্ট বাইবেকের গায়ে লেগে কর্ণার হয়। এ সুযোগ টিএন্ডটি ক্লাব কাজে লাগাতে ব্যর্থ হয়। ৭৪ মিনিটে বিজেএমসির তপুর শট গোলরক্ষক প্রতিহত করে। শেষ পর্যন্ত খেলায় আর কোন গোল না হওয়ায় বিজেএমসি (৩-১) গোলে জয়লাভ করে সেমিফাইনালে উন্নীত হয়।
খেলার রেফারী ছিলেন ঢাকার ফিফা রেফারী জালাল উদ্দিন। সহকারী রেফারী ছিলেন সাখাওয়াত হোসেন ও সুলতান মাহমুদ।
বৃহস্পতিবারের খেলা- ঢাকা ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব ও টাঙ্গাইল ইয়ুথ ক্লাব।

ব্রেকিং নিউজঃ