জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবলে টাঙ্গাইলের ইয়ুথ ক্লাব চ্যাম্পিয়ন

137

1pageমাসুদ আব্দুল্লাহ/ফাহাদ শাওন/জাহিদ হাসানঃ
টাঙ্গাইল স্টেডিয়ামে বুধবার বিকেলে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় ঢাকার টিম বিজেএমসি ক্লাবকে ১-০ গোলে টাঙ্গাইলের ইয়ুথ ক্লাব পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে। খেলার ৫৩ মিনিটে টাঙ্গাইলের ইয়ুথ ক্লাবের সোহেল রানা সেট পিচ থেকে দর্শনীয় শর্টের মধ্য দিয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন। সোহেল রানা জাতীয় দল এবং ঢাকা ধানমন্ডি শেখ জামালের খেলোয়ার। মাঠে প্রায় ২৫ হাজার দর্শকের উপস্থিতিতে জেলার সবচেয়ে বড় এই টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।
খেলার শুরু থেকে দুই দলই গুছিয়ে খেলে আক্রমন শুরু করে। তবে উভয় দলই রক্ষনভাগ আগলে রেখে সাবধানভাবে খেলার কারণে বেশীর সময়ই বল মধ্য মাঠে থাকে। প্রথমার্ধের ৩৬ মিনিটে ইয়ুথ ক্লাবের বিদেশী খেলোয়ার ডিডনের শর্ট ক্রসবারে লেগে ফেরত আসে। খেলার দ্বিতীয়ার্ধের শুরু থেকেই টাঙ্গাইল ইয়ুথ ক্লাব আক্রমন শুরু করে। তবে ঢাকা বি-লীগের দল টিম বিজেএমসিকে এ সময় ইয়ুথ ক্লাবের আক্রমন ঠেকাতে বেশী মনোযোগী থাকতে হয়। বিজেএমসি পাল্টা আক্রমনের কৌশল নেয়। এর ফলে তারা দুইবার সুযোগও পায় কিন্তু দলের স্ট্রাইকারদের ব্যর্থতায় কোন গোল করতে পারেনি।
খেলার ৫৩ মিনিটে ইয়ুথ ক্লাবের ডিডন বড় ডি-বক্সের বাইরে একজন রক্ষনভাগের খেলোয়ারকে কাটিয়ে ভিতরে প্রবেশের সময় তাকে অবৈধভাবে বাধা দেয়। এতে রেফারি ফ্রি-কিক দেয়। ফ্রি-কিক নেন জাতীয় দলের খেলোয়ার সোহেল রানা। তার কোনা কোনি শর্ট বিজেএমসির গোলরক্ষক হিমেলকে বোকা বানিয়ে জালে জড়িয়ে যায়। এতে করে ইয়ুথ ক্লাব ১-০ গোলে এদিয়ে যায়। খেলার বাকি সময় আর কোন দল গোল করতে পারেনি। তবে উভয়দলই আক্রমন ও পাল্টা আক্রমন করে খেলে।
নবম জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার জিল্লার রহমান। জেলা প্রশাসক মাহবুব হোসেনের সভাপতিত্ব পুরস্কার বিতরন পর্বে বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইল মেডিকেল কলেজের অধ্যক্ষ ও প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আলী, পুলিশ সুপার সালেহ মোহাম্মদ তানভীর, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এ হাসান ফিরোজ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ঢাকা বিভাগের জন্য টাঙ্গাইল স্টেডিয়ামকে নির্বাচনের প্রস্তাব করা হবে যথাযথ কর্তৃপক্ষের কাছে। এছাড়া আরও একটি জাকজমকর্পূন ফুটবল টুর্নামেন্ট আয়োজন করার জন্য তিনি ক্রীড়া সংস্থাকে এক লাখ টাকা অনুদান করেন। সফল ও গ্যালারি ভর্তি দর্শক উপস্থিতির জন্য জেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থাকে ধন্যবাদ দেন।
বিকেল তিনটায় শুরু হওয়া ফাইনাল খেলায় দুই দলে জাতীয়, আবাহনী, শেখ জামাল, মোহামেডান, ব্রাদার্স ও বিদেশী খেলোয়ারা অংশ নেয়।
জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন চ্যাম্পিয়ন ইয়ুথ ক্লাবের ইয়সুফ। টুর্নামেন্টে ৬টি গোল করে সেরা গোলদাতা হয়েছেন একই ক্লাবের বিদেশী খেলোয়ার ডিডন। আর ফাইনাল খেলায় সেরা খেলোয়ার হয়েছেন ইয়ুথ ক্লাবের গোলদাতা সোহেল রানা।
গত ৬ নভেম্বর থেকে শুরু হওয়া টুর্নামেন্টে ঢাকার ১০টি এবং টাঙ্গাইলের ২টি ক্লাব দল অংশগ্রহণ করে।

ব্রেকিং নিউজঃ