জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে ঢাকার উত্তর বারিধারা ক্লাবের জয়লাভ

215

pageফাহাদ শাওনঃ
টাঙ্গাইল স্টেডিয়ামে শুক্রবার বিকেল থেকে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় ঢাকার উত্তর বারিধারা ক্লাব সাডেন ডেথে ৬-৫ গোলে ঢাকা ওয়ারী ক্লাবকে পরাজিত করে। নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে অমীমাংসিত থাকে। এ জয়ের ফলে ঢাকার উত্তর বারিধারা ক্লাব আগামী ১০ নভেম্বর কোয়ার্টার ফাইনালে বিকেএসপি দলের মুখোমুখি হবে।
এর আগে টুনামেন্টের উদ্বোধন করেন টাঙ্গাইল জেলা পরিষদের প্রশাসক ফজলুর রহমান খান। এ সময় উপস্থিত ছিলেন সাংসদ ছানোয়ার হোসেন, সাংসদ মনোয়ারা বেগম, জেলা প্রশাসক মাহবুব হোসেন ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্দ।
দীর্ঘ ১১ বছর পর শুরু হওয়া জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল খেলা বিকেল সাড়ে ৩টায় শুরু হয়। টুর্নামেন্টের প্রথম খেলায় স্টেডিয়ামে দর্শকের উপস্থিতি ছিল মোটামুটি। তবে খেলা দেখতে আসা বহু দর্শক জানান, আরও বেশী বেশী প্রচার করতে হবে। তবেই মাঠে দর্শক আসবে। এই জেলার মানুষ ফুটবল খেলা প্রিয়। যারা জানবে মাঠে ঢাকার ক্লাবগুলোর অংশগ্রহণে খেলা হচ্ছে, তখন তারা অবশ্যই খেলা দেখতে আসবে। তবে তারা বলেন, স্কুল-কলেজের শিক্ষার্থীদের জন্য নামে মাত্র মূল্যের টিকিট দেয়া উচিত।
খেলা শুরুর তিন মিনিটের মাথায় ওয়ারি ক্লাব একটি সহজ সুযোগ হাতছাড়া করে। এরপর ওয়ারি ক্লাবের পক্ষে সুজন ৩৭মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে (১-০) গোলে এগিয়ে নেয়। খেলার ৪৭ মিনিটে একই দলের সুমন দাস গোল করলে ওয়ারি ক্লাব (২-০) গোলে এগিয়ে যায়। খেলার ৬৮মিনিটে উত্তর বারিধারার ক্লাবের জুম্মন ২য় হলুদ কার্ড (লাল কার্ড) পেলে উত্তর বারিধারা ক্লাব ১০জনের দলে পরিণত হয়। কিন্তু এতে উল্টো তাদের খেলার ধার বেড়ে যায়। তারা আক্রমণাত্মক খেলা খেলতে থাকে। দলের স্টাইকার শিতল ৬৭ ও ৭৭ মিনিটে পরপর দুটি গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনে (২-২)। নির্ধারিত সময়ে আর কোন গোল না হওয়ায় খেলা ট্রাইব্রেকারে গড়ায়।
ট্রাইবেকারে উভয় দলই প্রথম পাঁচটি শট থেকে গোল করে (৫-৫)। সার্ডেন ডেথে উত্তর বারিধারা ক্লাবের ফারুকের শটটি গোল কিপারের হাতে লেগেও গোল লাইন অতিক্রম করলে তারা এগিয়ে যায় (৬-৫) গোলে। এরপর ওয়ারি ক্লাবের সাকিবের শটটি সাইডবার অতিক্রম করে বাইরে চলে গেলে উত্তর বারিধারা ক্লাব (৬-৫) গোলে ওয়ারি ক্লাবকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়। খেলার রেফারীর দায়িত্ব পালন করেন জসীম উদ্দিন। তাকে সহযোগিতা করেন শহীদুল ইসলাম ও হারুনুর রশীদ।
জেলা প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল এসোসিয়েশন আয়োজিত এবার টুর্নামেন্টের নবম এ আসরে মোট ১২টি ক্লাব অংশগ্রহণ করছে। দলগুলো হলো- ঢাকার টিম বিজেএমসি, বিকেএসপি, ওয়ারী ক্লাব, ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব, ভিক্টোরিয়া স্পোটিং ক্লাব, আরামবাগ ক্রীড়া চক্র, অগ্রণী ব্যাংক, উত্তর বারিধারা ক্লাব, টিএন্ডটি ক্লাব, পুলিশ এসি এবং টাঙ্গাইল লীগের চ্যাম্পিয়ন ইয়ুথ ক্লাব, রানার্সআপ ইস্টবেঙ্গল ক্লাব।
প্রতিটি দলে বিদেশী তিনজন খেলোয়ার অংশ নিতে পারবে। নক-আউট পদ্ধতিতে টুর্নামেন্টের খেলা অনুষ্ঠিত হচ্ছে। আগামীকালের খেলায় অংশগ্রহণ করবে ঢাকা আরামবাগ ক্রীড়া চক্র ক্লাব বনাম ঢাকা টিএন্ডটি ক্লাব।

ব্রেকিং নিউজঃ