জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের নির্বাচন বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

113

pageস্টাফ রিপোর্টারঃ
টাঙ্গাইল জেলা ট্রাক, ড্রাম ট্রাক, কাভার্ড ভ্যান, ট্রাঙ্কলরী, মিনি ট্রাক ও পিকআপ শ্রমিক ইউনিয়নের ২০১৬-১৮ মেয়াদের অনুষ্ঠিত ত্রি-বার্ষিকী নির্বাচনে কারচুপি ও সংবিধান বর্হিভূত নির্বাচন বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন শ্রমিক ইউনিয়নের একাংশের নেতৃবৃন্দ।
মঙ্গলবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, জেলা শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি প্রার্থী ইকবাল হোসেন। তিনি বলেন, গত ২০ নভেম্বর টাঙ্গাইল জেলা ট্রাক, ড্রাম ট্রাক, কাভার্ড ভ্যান, ট্রাঙ্কলরী, মিনি ট্রাক ও পিকআপ শ্রমিক ইউনিয়নের ২০১৬-১৮ মেয়াদের নির্বাচনে ব্যাপক কারচুপি করা হয়েছে। ৪ হাজার ২২১ জন ভোটারের মধ্যে ১ হাজার ৭৪৩ ভোটার ছাড়াও অনেক প্রার্থীরা তাদের ভোট দিতে পারেনি। অনেকের আবার নির্বাচনের কার্ড থাকার পরও নির্বাচনে অংশগ্রহন করতে পারেনি। সংবিধান বহির্ভূত একটি নির্বাচন করে কারচুপির মাধ্যমে ফলাফল নিজেদের পক্ষে নিয়েছেন। লিখিত বক্তব্যে আরো বলেন, গঠনতন্ত্রের ২৪ ধারা মতে এ নির্বাচন বিধিসম্মত হয়নি। সংগঠনের নির্বাচিত কমিটির মেয়াদ এক বছর হলেও গঠনতন্ত্র সংশোধন না করেই ত্রি-বার্ষিকী নির্বাচন দেখানো হয়েছে। এ নির্বাচন বাতিল করে পূর্ণরায় নির্বাচন অনুষ্ঠানের দাবি জানান শ্রমিক নেতৃবৃন্দ।
এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের ২০১৬-১৮ মেয়াদের নির্বাচনে সভাপতি প্রার্থী মিজানুর রহমান, সহ-সভাপতি প্রার্থী তমছের আলী, সাধারণ সম্পাদক প্রার্থী কোরবান আলী ও সাবেক কোষাধ্যক্ষ আব্দুল হাকিম প্রমুখ।

ব্রেকিং নিউজঃ