জেএসসি পরীক্ষায় নকল সরবরাহে মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজ পরিচালনা পরিষদের সদস্যসহ ছয় জনকে জরিমানা

117

mirzapur-tangailমির্জাপুর সংবাদদাতাঃ
টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় জেএসসি পরীক্ষা হলে নকল সরবরাহের অপরাধে মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজ পরিচালনা পরিষদের সদস্যসহ ছয় জনকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মাসুম আহমেদ পাবলিক পরীক্ষা সমূহ অপরাধ আইনে তাদের কাছ থেকে বিভিন্ন অংকে জরিমানা আদায় করেন। সাজাপ্রাপ্তরা হলো- নজরুল ইসলাম, আব্দুল আওয়াল, হেলাল উদ্দিন, গোপাল সূত্রধর, ছানোয়ার হোসেন ও আরিফ হোসেন।
জানা গেছে, বৃহস্পতিবার জেএসসি পরীক্ষার তথ্য ও প্রযুক্তি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। মির্জাপুর সদয় কৃষ্ণ মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজ ভেন্যুতে সকালে পরীক্ষা চলাকালীন সময়ে ওই ছয় ব্যক্তি পরীক্ষা হলে নকল সরবরাহ করতে যান। এ সময় ভ্রাম্যমান আদালতের বিচারক মাসুম আহমেদ পরীক্ষ কেন্দ্রের ভেতর থেকে পরীক্ষার পশ্নের উত্তর সম্বলিত নকলসহ ছয় জনকে আটক করেন। আটকৃতদের মধ্যে পোষ্টকামুরী গ্রামের আব্দুল হাইয়ের ছেলে মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজ পরিচালনা পরিষদের সদস্য নজরুল ইসলামকে (৫০) ৫০ হাজার টাকা,  ডা. মজিবর রহমানের ছেলে আব্দুল আওয়ালকে (৩৮) ১০ হাজার টাকা, আইন উদ্দিনের ছেলে হেলাল উদ্দিনকে (৪৮) ৫ হাজার টাকা, পৌর এলাকার শ্রীহরি পাড়া গ্রামের নিরেন চন্দ্র সূত্রধরের ছেলে গোপাল সূত্রধরকে (২০) ৫ হাজার টাকা, বাইমহাটী গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে ছানোয়ার হোসেনকে (৩৮) ১০ হাজার টাকা ও দেলদুয়ার উপজেলার এলাসিন গ্রামের তিতু মিয়ার ছেলে আরিফ হোসেনের (১৮) কাছ থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় এডিসি (শিক্ষা) মুনিরা সুলতানা উপস্থিত ছিলেন।
মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মাসুম আহমেদ বলেন, জেএসসি পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহের অপরাধে পাবলিক পরীক্ষা সমূহ অপরাধ আইনে ছয়জনের কাছ থেকে বিভিন্ন অংকে জরিমানা আদায় করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

ব্রেকিং নিউজঃ