জমে উঠেছে টাঙ্গাইল ক্লাবের নির্বাচন

209

মোজাম্মেল হক॥
টাঙ্গাইল ক্লাবের কার্যকরী পরিষদের নির্বাচন বছরের শেষ দিন ৩১ ডিসেম্বর শনিবার। ২০২৩-২৪ সেশনে নির্বাচনে দুটি প্যানেল দাঁড়িয়েছে। উন্নয়ন ও ঐক্য প্যানেলে ফিরোজ-সম্রাট-হারুন-সাম্য পরিষদ এবং অন্য প্যানেলটি হলো কামরুজ-খোকা-রোকন-শামীম-অমল পরিষদ। ৩১ ডিসেম্বর শনিবার সকাল ৯াট থেকে বিকাল ৪টা পর্যন্ত টাঙ্গাইল ক্লাব মিলনায়তনে ভোটাধিকার প্রয়োগ করা যাবে।




১৯১২ সালে প্রতিষ্ঠিত টাঙ্গাইল শহরের কেন্দ্রস্থলে অবস্থিত টাঙ্গাইল ক্লাবের মোট সদস্য ১৫২ জন হলেও ভোটাধিকার প্রয়োগ করতে পারবে ১৫০ জন। যে দুইজন ভোট দিতে পারবেন না তার একজন সদস্য ইন্তেকাল করেছেন অন্যজন প্রবাসে অবস্থান করছেন। প্রধান নির্বাচনী কমিশনারের দায়িত্ব পালন করবেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ওলিউজ্জামান। সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা ও চন্দন সরকার ভৌমিক।




দুটি প্যানেলের ১৫ সদস্য বিশিষ্ট্য কমিটিতে কামরুজ-খোকা-রোকন-শামীম-অমল পরিষদের সহ-সভাপতি পদে কামরুজ্জামান খান ও সাদিকুল আলম খোকা। সাধারণ সম্পাদক পদে আব্দুর রোউফ খান রোকন। সহ-সাধারণ সম্পাদক পদে শামীম চৌধুরী দয়াল, সাহিত্য সম্পাদক পদে নারায়ন চন্দ্র বসাক এবং ক্রীড়া সম্পাদক পদে মোস্তাকিম ভূইয়া সুহাস। কার্যকরী পরিষদ সদস্য প্রার্থী ৯জন। তারা হলেন, অমল চন্দ্র বসাক, আব্দুলাহেল ওয়াছেক আলম, আবুল আহসান খান, আসাদুজ্জামান খান আনজু, আরিফ-উল-ইসলাম সোহেল, খন্দকার সাঈদ আল খালিদ সোপান, সুব্রত চক্রবর্তী, শফিকুল ইসলাম বুলবুল ও শফিউল আজম খান আজাদ।




১৩ সদস্য বিশিষ্ট্য ফিরোজ-সম্রাট-হারুন-সাম্য পরিষরে সহ-সভাপতি পদে জহিরুল ইসলাম খান সম্রাট ও শামসুল আলম ফিরোজ। সাধারণ সম্পাদক পদে হারুন-অর-রশিদ। সহ-সাধারণ সম্পাদক পদে শামছুল হক সাম্য। সাহিত্য সম্পাদক ও ক্রীড়া সম্পাদক পথে যথাক্রমে ইউসুফ খান ও মোস্তাফিজুর রহমান মজনু এবং কার্যকরী পরিষদ সদস্য পদে ৭ জন হলেন আজগর আহমেদ খান সেলিম, এ এম শফিউর রহমান বাবুল, মির্জা তৌহিদুর রহমান, মামুনুর রশিদ উজ্জল, সালামত হোসেন খান দিলু, নুরুল ইসলাম বাদল ও শফিকুল ইসলাম সোনা।

ব্রেকিং নিউজঃ