জঙ্গিবাদ সূচকে অনেক উন্নত দেশের চেয়ে বাংলাদেশের অবস্থান উপরে- এ্যান্টি টেররিজম ইউনিটের প্রধান

88

স্টাফ রিপোর্টার ॥
এ্যান্টি টেররিজম ইউনিটের প্রধান অতিরিক্ত আইজিপি কামরুল আহসান বলেছেন, জঙ্গিবাদের বিরুদ্ধে কোন বেদাভেদ নেই। সবাই জঙ্গিবাদের বিরুদ্ধে। আমরা বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা করে বর্তমান অবস্থানে এসেছি। জঙ্গিবাদ সূচকে বাংলাদেশের অবস্থান অনেক ভালো। অনেক উন্নত দেশের চেয়ে বাংলাদেশের অবস্থান অনেক উপরে রয়েছে। আজকে শীলঙ্কার অথনৈতিক অবস্থা খুবই নাজুক। এর পিছনে জঙ্গিবাদের একটি ভূমিকা রয়েছে। ২০১৯ সালে সেখানে জঙ্গি হামলা হয়েছিলো বিভিন্ন স্থানে। সে ঘটনায় ২৭০ জনের মতো মানুষ মারা গেয়েছিলো। এতে আহত হয়েছিলো তার চেয়েও বেশি। আপনারা জানেন শীলঙ্কার অথনীতি পর্যটনের উপর নির্ভরশীল। সেই জঙ্গি হামলার কারণে বিভিন্ন দেশের পর্যটকেরা শীলঙ্কা থেকে মুখ ফিরিয়ে নেয়। যার প্রভাব পড়ে তাদের অর্থনীতিতে।
শনিবার (১৪ মে) দুপুরে টাঙ্গাইল জেলা পুলিশের উদ্যোগে পুলিশ লাইনস মাল্টিপারপাস শেডে অনুষ্ঠিত উগ্রবাদ ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, এক সময় আফগানিস্থানে রাশিয়া বিরোধী যুদ্ধে অংশগ্রহণ করার জন্য বাংলাদেশের অনেকেই অংশগ্রহণ করেছিলো। পরে সেখান থেকে দেশে ফিরে ইসলামী শাসনতন্ত্র কায়েম করার জন্য নিষিদ্ধ সংগঠন গঠন করে। সেসব সংগঠন এদেশে অনেক বড় বড় জঙ্গি হামলা ঘটিয়েছে। এতে অনেক মানুষ নিহত ও আহত হয়েছিলো। এন্টি টেররিজম ইউনিট বাংলাদেশ পুলিশের নতুন একটি ইউনিট। সরকারি বিধিমালা পাশ হওয়ার পর থেকে আমরা শক্তভাবে কাজ করতে পেরেছি। জঙ্গিবাদ থেকে শুরু করে উগ্রবাদের বিরুদ্ধে ভূমিকা রাখতে পেরেছি। জঙ্গিবাদের প্রতিরোধে সকলের ভূমিকা রাখতে হবে।
পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন এ্যান্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া এ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান, সহকারী পুলিশ সুপার সালাউদ্দিন, টাঙ্গাইলের জেলা প্রশাসক আতাউল গণি, ইনসার্ভিস ট্রেনিং সেন্টারের পুলিশ সুপার ইমামুর রশিদ, টাঙ্গাইল পৌরসভার মেয়র সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আনিসুর রহমান, টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শরফুদ্দীন।
পরে জেলা পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত আইজিপি কামরুল আহসানকে ক্রেট দিয়ে সম্মানতা জানানো হয়।
এ সময় জেলার পুলিশের বিভিন্ন ইউনিটের উর্দ্ধতন কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, ইমাম, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

 

 

ব্রেকিং নিউজঃ