ঘাটাইল শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে বিভিন্ন কর্মসুচীতে অংশ নেন সেনা প্রধান

96

আব্দুল লতিফ, ঘাটাইল ॥
টাঙ্গাইলের ঘাটাইল শহীদ সালাহউদ্দিন সেনানিবাসের আর্মি মেডিক্যাল কোর সেন্টার এন্ড স্কুলে আর্মি মেডিক্যাল কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২২ বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।

সেনাবাহিনী প্রধান বাৎসরিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত আর্মি মেডিক্যাল কোরের ইউনিট সমূহের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে উদ্বোধনী বক্তব্য রাখেন এবং আর্মি মেডিক্যাল কোরের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন।




তিনি আর্মি মেডিক্যাল কোরের গৌরবোজ্জ্বল ঐতিহ্য, দেশমাতৃকার সেবায় এই কোরের অবদানের কথা স্মরণ করেন এবং আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে এই কোরের সকল সদস্যের প্রতি আহ্বান জানান।
আর্মি মেডিক্যাল কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলনে সেনা প্রধানের উপস্থিতিতে এই কোরের সদস্যদের মাঝে নতুন উদ্দীপনা সৃষ্টি এবং কোরের প্রতিটি সদস্যের মাঝে আগামী দিনে দেশসেবার অনন্য দৃষ্টান্ত স্থাপনের প্রত্যয় পুনব্যক্ত হয়েছে।

সম্মেলনে সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান, এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মোশফেকুর রহমান, ১৯ পদাতিক ডিভিশনের জিওসি ঘাটাইল এরিয়া কমান্ডার মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরীসহ ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।




সেনাবাহিনী প্রধান পরে ঘাটাইল ফিল্ড ফায়ারিং রেঞ্জে নবনির্মিত একটি ফিল্ড রেজিমেন্টের আর্টিলারি গান পজিশনের শুভ উদ্বোধন করেন এবং সাউথ আফ্রিকা থেকে আমদানিকৃত সেমি অটোমেটিক গ্রেনেড লাঞ্চারের প্রশিক্ষণ ফায়ারিং অবলোকন করেন। এর প্রেক্ষিতে বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি ইউনিটসমূহ এই ফায়ারিং রেঞ্জে তাদের প্রশিক্ষণ ফায়ার পরিচালনা করতে সক্ষম হবে। এছাড়াও সেনাবাহিনী প্রধান ১৯ পদাতিক ডিভিশনের মাল্টিপারপাস সেডে সকল পদবীর অফিসার, জেসিও এবং অন্যান্য সেনা সদস্যদের উদ্দেশ্যে দরবারে অংশ নেন।

ব্রেকিং নিউজঃ