ঘাটাইলে সাংবাদিক নৃপেণ বিশ্বাসের ১২তম মৃত্যুবাষির্কী পালিত

114

Tangail-nrepen biswashঘাটাইল প্রতিনিধিঃ
টিভি অনুষ্ঠান নির্মাতা, নাট্যকার ও সাংবাদিক নৃপেণ বিশ্বাসের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার সকালে টাঙ্গাইলে নৃপেণ বিশ্বাস স্মৃতি সংসদ ও তার পরিবারের পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি পালন করা হয়েছে।
এ উপলক্ষে ঘাটাইল উপজেলার লোকেরপাড়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে তার জীবন ও কর্মের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্মৃতি সংসদের সভাপতি আনোয়ার হোসেন বকুলের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন ঘাটাইল উপজেলা বিএনপির উপদেষ্টা শাহ আলম চৌধুরী, কবি সাইফুল ইসলাম, সাংবাদিক আব্দুর রশিদ তালুকদার, ঘাটাইল উপজেলা বিএনপি নেতা লিয়াকত আলী ভূইয়া, লোকেরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আকরাম হোসেন খান, আনেহলা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ লাল মিঞা, বিএনপি নেতা আব্দুল হাকিম মন্ডল, সাংবাদিক বিষ্ণু প্রিয় দীপ প্রমুখ।  এদিকে, তার পরিবারের পক্ষ থেকে নিজগ্রাম ঘাটাইল উপজেলার নন্দনগাতীতে বিশেষ প্রার্থনা ও প্রসাদ বিতরণের আয়োজন করা হয়।
উল্লেখ্য, নৃপেণ বিশ্বাস ১৯৭৮ সালে টাঙ্গাইল থেকে প্রকাশিত পাক্ষিক ‘ঝংকার’ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। ওই সময় তিনি দৈনিক বাংলার বাণীর ঘাটাইল প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮৬ সালে ঢাকায় গিয়ে তিনি ‘তারকালোক’ ও ‘কিশোর তারকালোক’ পত্রিকায় সাংবাদিকতা করেন। এরপর পাক্ষিক তারকা বিচিত্রায় নির্বাহী সম্পাদক হিসেবে যোগ দেন। ১৯৯৫ সালে তিনি দৈনিক আজকের কাগজে স্টাফ রিপোর্টার নিযুক্ত হন। তিনি বেশ কিছু দিন বেসরকারি টিভি এটিএন বাংলায় কাজ করেন। ১৯৯৮ সালে নৃপেণ বিশ্বাস বাংলাদেশ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সাংবাদিকতার পাশাপাশি তিনি সৃজনশীল সাহিত্য চর্চায় মনোনিবেশ করেন। তিনি বহুমুখী প্র্রতিভার মাধ্যমে উপন্যাস, নাটক, কাব্য, প্রবন্ধ রচনা ও টিভি অনুষ্ঠান নির্মাণ করেন। বিটিভি, এনটিএন বাংলা, এনটিভি ও চ্যানেল আই এ তার একাধিক অনুষ্ঠান প্রচারিত হয়েছে। টিভি সাংবাদিকতাকে সমৃদ্ধ করতে তিনি নেতৃত্ব দিয়েছেন। প্যাকেজ নির্মাণ প্রতিষ্ঠান ‘ক্রিয়েটিভ প্লাস’ প্রতিষ্ঠার মাধ্যমে টিভি অনুষ্ঠান নির্মাণে তিনি বিশেষ কৃতিত্ব দেখান। নৃপেণ বিশ্বাসের ১২তম মৃত্যুবার্ষিকীতে  ঘাটাইল, ভূঞাপুর ও গোপালপুর প্রেসক্লাব পৃথকভাবে স্মরণ সভার আয়োজন করে।

ব্রেকিং নিউজঃ