ঘাটাইলে শত্রুতার বলি কলাবাগান

78

ঘাটাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইলে রাতের আঁধারে প্রায় এক হাজার কলাগাছ কেটে সাবার করেছে দুর্বৃত্তরা। উপজেলার লক্ষিন্দর ইউনিয়নের দুলালিয়া গ্রামে এ ঘটনা ঘটেছে। এতে কৃষকের প্রায় সাড়ে পাঁচ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন কৃষক রহিম মিয়া।
জানা গেছে, ১০০ শতাংশ জমিতে এক হাজার কলার চারা রোপণ করেন কৃষক রহিম মিয়া। টানা এক বছর পরিচর্যার ফলে কলাবাগানের সব গাছেই বড় কলার ছড়ি ধরেছে। মাসখানেক পরেই কলাগুলো বিক্রির উপযোগী হবে। তবে বুধবার (৫ অক্টোবর) রাতে কে বা কারা কলাবাগানের অধিকাংশ গাছ কেটে বাগানে ফেলে রেখেছে।




রহিম মিয়া বলেন, ‘আমার সাথে শরিকদের জমি নিয়ে পূর্ব শত্রুতা রয়েছে। তারা এর আগেও এই বাগানে ঘাস মরার বিষ দিয়ে প্রায় সব কলা গাছ মেরে ফেলেছিলো। বারবার তারা কেন এই সর্বনাশ করছে বুঝতে পারছি না। এই বাগান করতে গিয়ে ঋণগ্রস্ত আমি। কীভাবে এই ক্ষতি পুষিয়ে উঠব বুঝতে পারছি না। আমি ন্যায়বিচারের জন্য আইনের দ্বারস্থ হব।রহিম মিয়া জানান, এই বাগানের কলার চারা রোপণ থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত তিন লাখের বেশি টাকা ব্যয় হয়েছে। বর্তমান বাজারমূল্যে মাসখানেক পরেই সাড়ে পাঁচ লাখ টাকার কলা বিক্রি করতেন পারতেন।
এ ব্যাপারে ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজহারুল ইসলাম সরকার জানান, কলা গাছ কাটার ব্যাপারে কোন অভিযোগ পাইনি। তবে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



 

ব্রেকিং নিউজঃ