ঘাটাইলে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

69

ঘাটাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের ঘাটাইলে জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ ৫ দফা দাবিতে প্রতিদিন অর্ধদিবস করে কর্মবিরতি করছেন ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের ডাকে এ কর্মসূচি পালন করছেন তারা।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত কাজ বন্ধ রেখে অর্ধদিবস কর্মবিরতি পালন করছেন। এর ফলে সংশ্লিষ্ট অফিসে সেবা নিতে আসা লোকজন ভোগান্তির শিকার হতে হচ্ছে এবং সেবা না পেয়ে ফিরে যাচ্ছেন।

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক জানান, প্রায় এক যুগ আগে দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ কার্যকর হয়েছে। অথচ এর আওতায় কর্মরত জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের (পিআইও) জনবল কাঠামো ও নিয়োগবিধি এখনো অনুমোদন হয়নি। পদ দুটির উন্নীতকরণ প্রস্তাবও পড়ে আছে মন্ত্রণালয়ে। ফলে দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীল কাঙ্খিত আর্থিক সুবিধা পাচ্ছেন না। গত ১২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এ অর্ধদিবস কর্মবিরতি আগামীকাল বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) পর্যন্ত চলবে বলে জানান তিনি।

ব্রেকিং নিউজঃ