ঘাটাইলে দরিদ্র শিক্ষার্থীরে মাঝে মুরগি বিতরণ

72

স্টাফ রিপোর্টার, ঘাটাইল ॥
টাঙ্গাইলের ঘাটাইলে ২০ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়তার অংশ হিসাবে মোরগ-মুরগি বিতরণ করা হয়েছে। সোমবার (১৫ নভেম্বর) ওয়ার্ল্ড কনসার্ন (বাংলাদেশ) ফ্যামিলি ডেভেলপমেন্ট ফর চিল্ড্রেন উইথ স্পন্সরশিপ (এফ.ডি.সি.এস) প্রকল্পের উদ্যোগে শিক্ষার্থীদের আয় বৃদ্ধির লক্ষ্যে এগুলো বিতরণ করা হয়।




বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন ঘাটাইল শাখা তাদের কার্যালয়ে এ উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ আবুল খায়ের বলেন, দরিদ্র জনগোষ্ঠির অর্থনৈতিক সমৃদ্ধির জন্য আয় বৃদ্ধিমূলক কর্মকান্ডের বিকল্প নাই। পারিবারিক আয় বৃদ্ধিতে হাঁস-মুরগী ও গবাদী পশু, পাখি পালন গুরুত্বপূর্ন ভূমিকা পালন করছে। সঠিক নিয়মে হাঁস-মুরগী ও গবাদী পশু, পাখি পালন করতে পারলে যে কোন পরিবার তাদের নিজেদের চাহিদা মিটিনোর পাশা-পাশি পারিবারিক আয় বৃদ্ধির মাধম্যে ছেলে-মেয়েদের লেখাপড়ার খরচ যোগান ও জীবন মানের উন্নয়ন ঘটাতে সক্ষম হবে।




অনুষ্ঠানে উপজেলার জামুরিয়া ও দিঘলকান্দি ইউনিয়নের মোট ২০ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর প্রত্যেককে ৮টি করে মোরগ ও মুরগী প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, ওয়ার্ল্ড কনসার্ন ঘাটাইল শাখার প্রোগ্রাম অফিসার জেমস্ সানি বৈরাগী, ঘাটাইল প্রেসক্লাবের সাবেক সভাপতি নজরুল ইসলাম, নির্মাণ সংগঠনের পরিচালক কাজী রেজাউল হক সিজার প্রমূখ। এছাড়াও জনপ্রতিনিধি, এনজিও প্রতিনিধি, সাংবাদিক ও শিক্ষার্থীদের অভিভাবক উপস্থিত ছিলেন।

 

ব্রেকিং নিউজঃ