ঘাটাইলের দেওপাড়ায় হেপলুর উদ্যোগে করোনা টিকার ফ্রি রেজিস্ট্রেশন ও মাক্স বিতরণ

73

আব্দুল লতিফ, ঘাটাইল ॥
টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দেওপাড়া ইউনিয়নের প্রযুক্তির বাহিরে থাকা সাধারণ মানুষকে ভ্যাকসিন সেবার আওতায় আনতে বিনামূল্যে অনলাইনে রেজিস্ট্রেশন করে দেওয়ার পাশাপাশি টিকাকার্ড প্রিন্ট করে দেয়া কার্যক্রম শুরু হয়েছে। উপজেলার দেওপাড়া ইউনিয়ন কৃষকলীগের যুগ্ম আহবায়ক ও আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী রুহুল আমীন আকন্দ হেপলুর ব্যক্তিগত উদ্যোগে শুক্রবার (৩০ জুলাই) ভাবনদত্ত সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে এ সেবা প্রদান কার্যক্রম শুরু করা হয়েছে। এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধে বিনামুল্যে নিম্নআয়ের মানুষের মাঝে মাক্স বিতরণ করা হয়।
এ ব্যাপারে কৃষকলীগের আহবায়ক রুহুল আমীন আকন্দ হেপলু টিনিউজকে বলেন, অনলাইনে রেজিস্ট্রেশন ছাড়া করোনা ভ্যাকসিন গ্রহণ করার কোন সুযোগ নেই। বিভিন্ন দোকান থেকে করতে গেলেও সাধারণ মানুষের কাছ থেকে অনলাইন রেজিস্ট্রেশন ও টিকাকার্ড প্রিন্ট বাবদ ৩০-৫০ টাকা করে নেয়া হয়। তাই সাধারণ মানুষের সুবিধার্থে বিনামুুল্যে এই সেবা প্রদানে উদ্যোগ নেওয়া হয়েছে। এ সময় তিনি আরো জানান, দেওপাড়া ইউনিয়নের সব মানুষ যতদিন ভ্যাকসিনের আওতায় না আসছে ততদিন এই কার্যক্রম অব্যাহত থাকবে।
সেবা গ্রহণকারী শাহ আলম নামে একজন কৃষক জানান, করোনা টিকার ফ্রি রেজিস্ট্রেশনের মাইকিং শুনে জাতীয় পরিচয়পত্র নিয়ে বিদ্যালয়ে আসলে অনলাইনে ফ্রি নাম নিবন্ধন ও টিকা কার্ড প্রিন্ট করে দেয়া হয়। আর এজন্য আমার কোন টাকা প্রদান করা হয়নি। হেনা বেগম নামে অপর একজন জানান, আমরা যারা ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে বসবাস করি এ সম্পর্কে কিছুই জানি না। তাদের জন্য ফ্রি এই সেবা প্রদান কার্যক্রম প্রশংসার দাবি রাখে। এদিকে অনলাইনে ফ্রি নাম নিবন্ধন ও টিকার কার্ড প্রিন্ট করে দেয়ায় এ ধরনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ইউনিয়নবাসী।

 

ব্রেকিং নিউজঃ