গোপালপুরে মাহমুদপুর গণহত্যা স্মরণে নির্মিত হচ্ছে স্মৃতিস্তম্ভ

78

গোপালপুর সংবাদদাতা ॥
মুক্তিযুদ্ধের পঞ্চাশ বছর পর টাঙ্গাইলের গোপালপুর উপজেলার মাহমুদপুর গণহত্যা দিবসকে স্মরণীয় করে রাখতে নির্মিত হচ্ছে স্মৃতিস্তম্ভ “স্বাধীনতা সংগ্রাম।”
গোপালপুর উপজেলা পরিষদের অর্থায়নে নির্মাণাধীন দৃষ্টিনন্দন স্মৃতিস্তম্ভের কৃষ্ণকায় সিড়ির উপর থাকবে মূলবেদী। আর মূলবেদীর জমিন থেকে দশ ফুট উচ্চতায় শোকের আবহ নিয়ে দাড়িয়ে থাকবে কৃষ্ণকায় চতুস্কোন মিনার। মিনারের মাঝজমিনে জুড়ে থাকবে রক্তআখরের প্রান্তর। স্মৃতিস্তম্ভের ডানপাশে শ্বেতপাথরে খোদাই করা থাকবে মাহমুদপুর বটতলা যুদ্ধের সংক্ষিপ্ত ইতিহাস। আর বামপাশে থাকবে পাকিস্তানী হানাদার বাহিনীর হাতে শহীদদের নাম।
শনিবার (১১ সেপ্টেম্বর) স্মৃতিস্তম্ভের নির্মাণ কাজ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ মল্লিক, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজ, প্রেসক্লাব সভাপতি জয়নাল আবেদীন, শহীদ পরিবারের সন্তান শফি তালুকদারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ১৯৭১ সালের (৩০ সেপ্টেম্বর) মাহমুদপুর বটতলা নামক স্থানে মুক্তিযোদ্ধাদের সাথে এক রক্তক্ষয়ী যুদ্ধের পর পাকিস্তানী হানাদার বাহিনী বহু বাড়িঘর পুড়িয়ে দেয়। নৃশংসভাবে গুলি করে হত্যা করেন নিরীহ ১৯ জনকে।

ব্রেকিং নিউজঃ