গোপালপুরে ভেঙ্গে ফেলা স্মৃতি সৌধ দুই বছরেও পুনঃনির্মিত হয়নি

112

Gopalpur-Tangail-Photo-_15.12.2015_(3)গোপালপুর সংবাদদাতাঃ
এলজিইডি ভেঙ্গে ফেলা স্মৃতি সৌধ দুই বছরেও পুনঃনির্মাণ না করায় আওয়ামী লীগ ও বিএনপিসহ সব রাজনৈতিক দল বিজয় দিবসে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গনের বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শহীদদের স্মরণ করতে হচ্ছে।
সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল কাদের তালুকদার জানান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয় পুরনো মুক্তিযোদ্ধা কমান্ড অফিস ভেঙ্গে প্রায় দুই কোটি টাকা ব্যয়ে নতুন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ করে। এ সময়ে ভবন সংলগ্ন স্মৃতি সৌধটি ভেঙ্গে ফেলা হয়। ফলে স্মৃতি সৌধ না থাকায় ২০১৪ সাল থেকে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়। এবারো বিজয় দিবসে এখানেই পুস্পস্তবক অর্পন করা হয়। স্মৃতি সৌধ দুই বছরেও পুনঃনিমাণ না হওয়ায় মুক্তিযোদ্ধাদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতির সাথে স্মৃতি সৌধ থাকলে জাতির জনকসহ তার ডাকে শহীদ হওয়া লক্ষ বাঙ্গালীকে একই সাথে শ্রদ্ধঞ্জলী অর্পণ করা যেতো।
এ ব্যাপারে বর্তমান মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস সোবহান তুলা জানান, স্থানীয় সাংসদ খন্দকার আসাদুজ্জামানকে অনুরোধ করা হয়েছে যাতে দ্রুত আধুনিক মানের একটি স্মৃতি সৌধ এখানে নির্মিত হয়। উপজেলা এলজিইডির প্রকৌশলী মোহাম্মদ জালাল উদ্দীন জানান, ভেঙ্গে ফেলা স্মৃতি সৌধ নির্মাণের বিষয়ে পরিকল্পনা রয়েছে। শীঘ্রই প্রকল্প দাখিল করা হবে।

ব্রেকিং নিউজঃ