গোপালপুরে ভুল শার্টডাউনে বিদ্যুৎপৃষ্ট লাইনম্যানের মৃত্যু

111

গোপালপুর সংবাদদাতা ॥
টাঙ্গাইলের গোপালপুরে পল্লী বিদ্যুতের ক্রুটিপূর্ণ সংযোগ মেরামত করতে গিয়ে ভুল শার্টডাউনে বিদ্যুৎপৃষ্ট হয়ে আকাশ খান নামে এক লাইনম্যানের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। ঈদের দিন মঙ্গলবার (৩ মে) রাত ১২টার দিকে ধোপাকান্দি ইউপির নারায়ণপুর গ্রামের ৫ নম্বর ফিডারে এ দুর্ঘটনা ঘটে। দুই সন্তানের জনক আকাশ সরিষাবাড়ী থানার ইজারাপাড়া গ্রামের মনজিল খানের ছেলে।
জানা যায়, ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-১ গোপালপুর জোনাল অফিসের আওতাধীন নারায়ণপুর গ্রামে ঝড়ে বিদ্যুতের ৫ নম্বর ফিডারের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। কর্তৃপক্ষ ঈদের রাতে দু’জন চুক্তিভিত্তিক লাইনম্যানকে ক্রুটিপূর্ণ সংযোগ মেরামতের জন্য দায়িত্ব দেয়। দায়িত্বপ্রাপ্ত আকাশ খান কাজ শুরুর আগে মধুপুর সাবস্টেশনে শার্টডাইন কাজে নিয়োজিত কর্তব্যরত লাইনম্যান জাহাঙ্গীর আলমকে ওই ফিডারে বিদ্যুৎ সংযোগ বন্ধ (শার্টডাউন) করতে বলে খুঁটিতে উঠেন।
জাহাঙ্গীর ভুলক্রমে অন্য ফিডারের লাইন শার্টডাউন করে। ফলে আকাশ খান ৫ নম্বর ফিডারের খুঁটিতে উঠে বিদ্যুতের তার স্পর্শ করার সঙ্গে সঙ্গে বিদ্যুৎপৃষ্ট হয়ে মাটিতে পড়েই অচেতন হয়ে যান। রাতেই স্থানীয়রা এসে মুমূর্ষু আকাশকে উদ্ধার করে মধুপুর উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বুধবার (৪ মে) রাত নয়টার দিকে ময়নাতদন্ত ছাড়াই মৃতের গ্রামের বাড়ি মরদেহ দাফন করা হবে বলে জানা যায়।
গোপালপুর জোনাল অফিসের ডিজিএম মাজহারুল ইসলাম খবরটি নিশ্চিত করে টিনিউজকে জানান, নিহত আকাশ কাজ করার সময় লাইন বন্ধ হয়েছে নিশ্চিত করে সহকর্মীকে গ্রাউন্ডিং করতে বলে খুঁটিতে উঠেন। গ্রাউন্ডিংয়ের তার নিয়ে আকাশ খুঁটিতে উঠে মেইন তারের কাছাকাছি যাওয়ার সঙ্গে সঙ্গে বিশাল ফ্লাশিং হয়। এ সময় বডিবেল্ট না থাকায় আকাশ নিচে পড়ে বেহুঁশ হয়ে যায়। লাইন বন্ধ হলে ফ্লাশিং হওয়ার কথা নয়, এ জন্য শার্টডাউনে ভুল হতে পারে।

 

 

ব্রেকিং নিউজঃ