গোপালপুরে বালুর ট্রাকে প্রাণহানি বন্ধে শিক্ষার্থীদের মানববন্ধন

49

গোপালপুর সংবাদদাতা ॥
বালুর ট্রাকে প্রতিনিয়ত প্রাণহানি বন্ধের দাবিতে মঙ্গলবার (১০ জানুয়ারি) টাঙ্গাইলের গোপালপুর পৌরশহরের থানা মোড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে স্কুল পড়ুয়া সহস্রাধিক শিক্ষার্থী ও অভিভাবক অংশ নেয়।




মানববন্ধনে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা মিনহাজ উদ্দীন। বক্তব্য রাখেন পৌর মেয়র রকিবুল হক ছানা, টাঙ্গাইল জেলা মাদ্রাসা শিক্ষক সমিতির (সাধারণ) সভাপতি খন্দকার শামীম, সড়ক দুর্ঘটনায় পঙ্গু দৈনিক যুগান্তরের সাংবাদিক সেলিম হোসেন, নগদাশিমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান সোহেল, যুবলীগ সভাপতি আরিফুল ইসলাম তালুকদার, গোপালপুর কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস মারুফ হাসান জামী, মানবাধিকার কর্মী আজমল খান এবং স্কুল ছাত্রী সুমাইয়া।




বক্তারা অভিযোগ করেন, ভূঞাপুর উপজেলার যমুনা নদীর দুটি অবৈধ ঘাট থেকে বালুভর্তি হাজার হাজার ট্রাক গোপালপুর পৌরশহর অতিক্রম করে বৃহত্তর ময়মনসিংহের বিভিন্ন উপজেলায় প্রতিদিন যাওয়া আসা করে। নাম্বার ও রেজিষ্ট্রেশন বিহীন দশ চাকার এসব বেপরোয়া বালুট্রাকে প্রতিদিনই দুর্ঘটনা ঘটাচ্ছে। শহরে প্রচন্ড যানজট সৃষ্টি করছে। বালুট্রাকের ধাক্কায় বিগত দেড় মাসে ৫ জন নিহত এবং ১২জন আহত হয়। হতাহতদের অধিকাংশই স্কুলকলেজের শিক্ষার্থী। স্থানীয় প্রশাসন কোন ব্যবস্থা না নেওয়ায় স্কুলকলেজগামী শিক্ষার্থীরা জীবনের ঝুঁকিতে রয়েছে।




বীরমুক্তিযোদ্ধা মিনহাজ উদ্দীন অভিযোগ করেন, বালুবাহী ট্রাকে প্রাণহানির পাশাপাশি সড়ক, সেঁতু ও বাঁধ ক্ষতিগ্রস্থ হচ্ছে। ওসি মোশারফ হোসেন জানান, বালু ব্যবসায়ীরা প্রভাবশালী। এদের হটানো মুশকিল। পত্রপত্রিকায় খবর প্রকাশের পর বেশ কটি বালু ট্রাক আটক করা হয়েছে। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ব্রেকিং নিউজঃ