গোপালপুরে নূরানী ইস্কলার শীপ পরীক্ষা দিল ৩’শ মাদরাসার শিক্ষার্থী

67

স্টাফ রিপোর্টার ॥
মেধা যাচাইয়ের লক্ষে মাদরাসার শিশু শিক্ষার্থীদের অংশগ্রহণে টাঙ্গাইলের গোপালপুরে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে উপজেলার ঝাওয়াইল ইউনিয়নের ননিল দারুসসালাম কওমী মাদরাসায় শিশুদের নিয়ে বৃত্তি পরীক্ষা (নূরানী ইস্কলার শীপ) এর আয়োজন করে উত্তর টাঙ্গাইল নূরানী শিক্ষা ফাউন্ডেশন। পরীক্ষার সময় ছিল সকাল থেকে বেলা ১২ পর্যন্ত।




প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ঝাওয়াইল পাথালিয়া মাদরাসার শিশু শ্রেণী ছাত্র আব্দুল্লাহ্ বিন ইসমাইল বলেন, আমি ভালো পরীক্ষা দিছি।
ভূঞাপুর মাদারিয়া ইমান আলী বাইতুল কোরআন মাদরাসার দ্বিতীয় শ্রেণীর ছাত্র মাহবুব বলেন, জীবনের প্রথম কোন অংশগ্রহণ মূলক প্রতিযোগিতায় অংশ নিয়ে ভীষণ ভালো লাগছে। পরীক্ষা ও আয়োজন খুব ভালো লেগেছে। আশা করছি ভালো ফলাফল করবো।
বৃত্তি পরীক্ষা চলাসময় কেন্দ্র পরিদর্শন করেন- অর্জুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিদারুল আলম খান মাহবুব, ঝাওয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান তালুকদার মিজান, গোপালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দত্তসহ বিভিন্ন প্রতিষ্ঠান প্রধান।




এ বিষয়ে উত্তর টাঙ্গাইল নূরানী শিক্ষক ফাউন্ডেশনের সভাপতি মুফতি শেখ মাহদী হাসান শিবলী বলেন, মাদরাসার কোমলমতি শিশু শিক্ষার্থীদের মেধা যাচাইয়ের লক্ষে এ উদ্যোগ নেওয়া হয়েছে। এবার বৃত্তি পরীক্ষায় শিশু থেকে দ্বিতীয় শ্রেণির ১৬ টি মাদরাসার ৩০০ জন শিক্ষার্থী অংশ নেয়। সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পরীক্ষা সস্পন্ন হয়েছে। তিনি আরও বলেন, শিশু থেকে দ্বিতীয় শ্রেণীর নূরানী শিক্ষার্থী এতে অংশগ্রহণ করছে। মেধা যাচাই শেষে শতকরা ৩জন পাবে ট্যালেনপুল বৃত্তি। তাদের জন্য উপহার স্বরূপ থাকবে একটি করে বাই সাইকেল। এছাড়াও দ্বিতীয় ৩ জন উপহার স্বরূপ পাবে শিক্ষনীয় বিভিন্ন ধরণের গল্পের বই। এছাড়া অংশগ্রহণকারী সকলকেই ক্রেস্ট ও সার্টিফিকেট দেয়া হবে।

 

ব্রেকিং নিউজঃ