গোপালপুরে আ.লীগ ও বিদ্রোহী মেয়র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে নিহত ১ জন ॥ আহত ৫ জন

559

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলের গোপালপুরে পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিদ্রোহী (স্বতন্ত্র) মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে মোহাম্মদ খলিল (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ৫ জন আহত হয়েছে। এ সময় একটি গাড়ি ও বিদ্রোহী মেয়র প্রার্থীর বাসাবাড়ি ও দোকাপাট ভাংচুর করা হয়। নিহত খলিল উপজেলার ডুবাইল আটাপাড়া গ্রামের নাজিম উদ্দিনের ছেলে। নিহত খলিল বিদ্রোহী মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিনের সমর্থক। সোমবার (৮ ঢেব্রুয়ারি) রাত ৮টার দিকে উপজেলার ভুয়ারচক এলাকার এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
স্থানীয়রা টিনিউজকে জানান, আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী রকিবুল হক ছানার নির্বাচনী প্রচারনায় জেলা আওয়ামী লীগের একটি দল সন্ধ্যার দিকে গোপালপুরে পৌঁছান। তারা থানার মোড়ে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অবস্থান করছিলেন। বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন ও তার সমর্থকরা ওই এলাকায় আসেন। এ সময় আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের সাথে তাদের হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিক্রিয়ায় বিদ্রোহী প্রার্থী গিয়াস উদ্দিনের সমর্থকরা ওই এলাকায় নৌকা প্রতীকের একটি নির্বাচনী অফিস ভাংচুর করে। পরে নৌকা প্রতীকের সমর্থকরা গিয়াস উদ্দিনের বাসায় হামলা করে। তারা গিয়াস উদ্দিনের ভাইয়ের দোকানও ভাংচুর করে। গিয়াস উদ্দিনের গ্রাম ডুবাইল এলাকায় এ হামলার খবর পৌছার পর সেখানে উত্তেজনা দেখা দেয়। তার সমর্থকরা মিছিল নিয়ে উপজেলা সদরের দিকে রওনা হন। পথে সোমেশপুর এলাকায় তাদের উপর নৌকা প্রতীকের সমর্থকরা হামলা করে। এ সময় খলিল নামের এক ব্যক্তি মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হন। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক আলরাজি টিনিউজকে বলেন, হাসপাতালে আসার আগেই তার মৃত্যু হয়েছে।
এ ব্যাপারে গোপালপুর থানার (ওসি) মোশাররফ হোসেন টিনিউজকে বলেন, আওয়ামী প্রার্থী ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংর্ঘষে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, আগামী (১৪ ফেব্রুয়ারি) গোপালপুর পৌরসভা নির্বাচনের ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রকিবুল হক ছানা। বিদ্রোহী প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি খন্দকার গিয়াস উদ্দিন। এছাড়াও বিএনপি প্রার্থী খন্দকার জাহাঙ্গীর আলম রুবেল এবং স্বতন্ত্র প্রার্থী শাহজাহান প্রতিদ্বন্দিতা করছেন।

 

 

 

ব্রেকিং নিউজঃ