গীতিকার, শিল্পী, পরিচালক ও প্রযোজক জাহানারা ৬৫তম জন্মদিন

7

স্টাফ রিপোর্টার, মির্জাপুর ॥
“চাকবুম চাকবুম, চাঁদনী রাতে কিছু বলবো তোমায় চোখের ভাষায়,, আবে হায়াত ছবির এই কালজয়ী সুপার হিট গানটির গীতিকার, শিল্পী, পরিচালক ও প্রযোজক জাহানারা ভুঁইয়ার আজ মঙ্গলবার (১৪ এপ্রিল) ৬৫ তম শুভ জন্মদিন। এই গুণী শিল্পি চলচ্চিত্রে গীতিকার হিসেবে নাম লেখালেও তাঁর স্বামী চলচ্চিত্র পরিচালক মরহুম সিরাজুল ইসলাম ভুঁইয়ার অকাল মৃত্যুর পর তিনি সিনেমার গান লেখার পাশাপাশি অভিনয়ও শুরু করেন। শিল্পী হিসেবে জাহানার ভূইয়া প্রথম ‘সৎ মা’ ছবিতে অভিনয় করলেও মিতা পরিচালিত ‘তাসের ঘর’ ছবিটি প্রথম মুক্তি পায়। এরপর তাঁর সুনিপুন অভিনয় জনপ্রিয়তার কারণে তাঁকে আর পিছনে ফিড়ে তাকাতে হয়নি। তিনি দাপটের সাথে প্রায় তিন শতাধিক বাংলা ছবিতে চরিত্রাভিনেত্রী হিসেবে অভিনয় করেন এবং প্রায় শতাধিক ছবির অনেক হিট গান উপহার দেন। যা আজও মানুষের মুখে মুখে শুনা যায়।
এইগুণি শিল্পি ৮০’র দশকে নিজের পরিচালনা ও প্রযোজনায় সিঁদুর নিওনা মুছে নামে ছবি বানান। ছবিটি সাদাকালো হওয়াতে তখন আলোর মোখ দেখেনি। অভিনয়ের পাট চুকিয়ে বিগত ২০০৫ সালে আমেরিকা প্রবাসী তাঁর একমাত্র ছেলের কাছে চলে যান। বর্তমানে তিনি আমেরিকাতে বসবাস করলেও শারীরিকভাবে খুবই অসুস্থ। জাহানারা ভূইয়ার শুভ জন্মদিনে তাঁর শারীরিক সুস্থ্যতার জন্য ছোট ভাই মঞ্জুর এলাহি চলচ্চিত্র পরিবারসহ দেশবাসীর নিটক দোয়া প্রার্থনা করেছেন। তিনি যেন সুস্থ হয়ে দেশে ফিড়ে আসতে পারেন।
এদিকে তাঁর গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলার মির্জাপুর পৌর এলাকার বাইমাটিতে কেক কাটা ও দোয়া মাহফিল আয়োজনের মধ্যদিয়ে এই গুণী শিল্পির জন্মদিন পালিত হবে বলে পরিবারের পক্ষ থেকে তাঁর ছোট ভাই মঞ্জুর এলাহি জানিয়েছেন।

ব্রেকিং নিউজঃ