কালিহাতীর দশকিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে মারামারি ও ভাঙচুর ॥ ৫ জন আহত

1,041

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলের কালিহাতীর দশকিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে মারামারি ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে ৫ জন নেতাকর্মী আহত হয়েছে। মারামারি ও ভাঙচুরের ঘটনার এক পর্যায়ে স্থানীয় এমপি, জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা পুলিশ পাহাড়ায় সম্মেলন স্থল ত্যাগ করেন। শনিবার (১৪ মে) রাতে ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন স্থলে এ ঘটনা ঘটেছে।
জানা যায়, শনিবার (১৪ মে) বিকেলে কালিহাতী উপজেলার মগড়া বাজারে দশকিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় এমপি হাছান ইমাম খান সোহেল হাজারী। এ সময় সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আনিসুর রহমান আনিস, বন ও পরিবেশ সম্পাদক সৈয়দ মাহমুদ তারেক পুলু, সদস্য আবু নাসের, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাহারুল ইসলাম তালুকদার ঠান্ডু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মালেক ভূঁইয়া প্রমুখ।
দশকিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ কোরান মেম্বারের সভাপতিত্বে সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়। পরে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে রাত সাড়ে ৯ টায় দিকে স্থানীয় এমপি, জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা নতুন কমিটির সভাপতি হিসেবে শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের নাম ঘোষণা করেন। এতে সম্মেলনের সভাপতি প্রার্থী ও দশকিয়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক রায়হান তালুকদারের নেতাকর্মীরা সম্মেলন স্থলে বিক্ষুদ্ধ হয়ে উঠেন। তারা সম্মেলনের নেতাকর্মীদের ভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করার দাবি জানান। সাধারণ নেতাকর্মীদের দাবি না মানায় সম্মেলন স্থলে স্থানীয় এমপি, জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতাদের অবরুদ্ধ করে রাখেন। এ সময় সম্মেলন স্থলে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা ঘোষিত এই কমিটি বাতিলের দাবিতে মারামারি ও ভাঙচুর করেন।
পরে সম্মেলন স্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ বিষয়ে কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাহারুল ইসলাম তালুকদার ঠান্ডু টিনিউজকে জানান, দশকিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে কমিটি ঘোষণা হওয়ার পর পদবঞ্চিত নেতাকর্মীরা বিক্ষুদ্ধ হয়ে চেয়ার ভাঙচুর করে। পরে আমরা নেতাকর্মীদের নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি।
এ বিষয়ে কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা আজিজুর রহমানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

 

 

 

 

 

ব্রেকিং নিউজঃ