কালিহাতীর আনালিয়াবাড়ীতে বাঁধ ভেঙে ১০ গ্রাম প্লাবিত

100

সোহেল রানা, কালিহাতী ॥
টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সল্লা ইউনিয়নের আনালিয়াবাড়ী গ্রামে পানি উন্নয়ন বোর্ডের বাঁধ ভেঙে প্রায় ১০ গ্রাম প্লাবিত হয়েছে। রবিবার (১৯ জুন) যমুনা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় এ ভাঙনের সৃষ্টি হয়।

 

বিষয়টি নিশ্চিত করে সল্লা ইউপি চেয়ারম্যান আব্দুল আলীম টিনিউজকে জানান, পানি উন্নয়ন বোর্ডের আনালিয়া বাড়ীর এ বাঁধটি প্রায় একশ’ মিটার ভেঙে গেছে। এতে করে নরদহি, আনালিয়াবাড়ী, ভাওয়াল, দেউপুর, বিলছাইয়া, ভাবলা ও দেউলাবাড়ীসহ প্রায় ১০ গ্রাম প্লাবিত হয়ে পানিবন্দি হয়ে পড়েছে। এ বাঁধটি বিগত ২০২০ সালেও ভেঙে গিয়েছিল। পরে তা গত বছর মেরামত করা হয়েছিল। তিনি আরো জানান, মীরহামজানি এলাকায় পানি উন্নয়ন বোর্ডের আরও একটি বাঁধে গত বছর কাজ করেছিল। সেই বাঁধটি শনিবার (১৮ জুন) বিকালে দেবে যাওয়ার ফলে ঘরবাড়ি নদীতে যাওয়ার উপক্রম হলে তাৎক্ষণিক আমরা লোকজন নিয়ে সেখান থেকে ঘরবাড়িগুলো ভেঙে অন্যত্র সরিয়ে দেওয়ার ব্যবস্থা করেছি।

 

কালিহাতী উপজেলা কৃষি কর্মকর্তা (অতি: দায়িত্ব) সাজ্জাদ হোসেন তালুকদার টিনিউজকে জানান আনালিয়াবাড়ীর এ বাঁধটি ভেঙে যাওয়ার ফলে ওই এলাকার প্রায় ১০-১৫ হেক্টর জমির পাট ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে।

ব্রেকিং নিউজঃ