কালিহাতীতে ৪ বালু ব্যবসায়ীকে জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত

112

স্টাফ রিপোর্টার ॥
করোনা ভাইরাসের কারণে যখন সারাদেশের মানুষ আতংকিত। প্রশাসন যখন সাধারণ মানুষকে সচেতন করতে ব্যস্ত। ঠিক সেই সময়ে বেপরোয় হয়ে উঠেছে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এক শ্রেণির অসাধু বালু ব্যবসায়ীরা। তারা অবৈধ বাংলা ড্রেজার বসিয়ে লৌহজং নদী থেকে অবাধে বালু উত্তোলন করছে। এমন অভিযোগের ভিত্তিতে রবিবার (৫ এপ্রিল) উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শামীম আরা নিপার নেতৃত্বে লৌহজং নদীতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।
এ সময় ৪ জনকে একমাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয় এবং বালু উত্তোলনে ব্যবহৃত কয়েক হাজার ফুট পাইপ ধ্বংস করা হয়। দন্ডপ্রাপ্তরা হলো- উপজেলার ইছাপুর গ্রামের মোজাফর আলীর ছেলে গিয়াস উদ্দিন, গোহালিয়াবাড়ী গ্রামের আব্দুল আলীমের ছেলে রাকিব হাসান, মৃত ইনছান আলীর ছেলে আব্দুল আলীম ও টাঙ্গাইল সদর উপজেলার ঘোষপাড়া এলাকার মৃত জাবেদ আলীর ছেলে আব্দুস সালাম আকন্দ।
কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শামীম আরা নিপা টিনিউজকে জানান, লৌহজং নদীতে বাংলা ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে ৪ জনকে এক মাসের জেল এবং কয়েক হাজার ফুট পাইপ ধ্বংস করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

ব্রেকিং নিউজঃ