কালিহাতীতে শাজাহান সিরাজের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত

69

সোহেল রানা, কালিহাতী ॥
টাঙ্গাইলের কালিহাতীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতার ইশতেহার পাঠক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কালিহাতী শাজাহান সিরাজ কলেজের প্রতিষ্ঠাতা ও প্রাক্তন মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান সিরাজের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুরে মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রথমে কালিহাতী শাজাহান সিরাজ কলেজে শাজাহান সিরাজের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে কালিহাতী শাজাহান সিরাজ কলেজের আয়োজনে রাবেয়া সিরাজ একাডেমিক ভবনে স্বরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সভায় আলোচক হিসেবে বক্তব্য রাখেন, কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও শাজাহান সিরাজের কন্যা ব্যারিস্টার সারওয়াত সিরাজ শুক্লা।

এ সময় কলেজের অধ্যক্ষ গোলাম আম্বিয়া সিদ্দিকীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দেলদুয়ার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মতিয়ার রহমান মতি, শাজাহান সিরাজের পুত্রবধূ ফারজানা খান এনা, কালিহাতী শাজাহান সিরাজ কলেজের সহকারী অধ্যাপক শফিকুল ইসলাম শফি, শিক্ষক প্রতিনিধি রশিদুল ইসলাম রতন, কর্মচারীদের পক্ষ থেকে হাবিবুর রহমান এবং ছাত্রছাত্রীদের পক্ষ থেকে নাইমুর রহমান প্রমুখ। এছাড়াও ব্যাংকক থেকে জুমে বক্তব্য রাখেন শাজাহান সিরাজের সহধর্মিণী বেগম রাবেয়া সিরাজ। স্বরণসভাটি সঞ্চালনা করেন কালিহাতী শাহজাহান সিরাজ কলেজের প্রভাষক তারিকুল ইসলাম।

স্বরণসভায় বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান সিরাজ ছিলেন একজন সত্যিকারের দেশপ্রেমিক জননেতা। তাঁর মতো সহজ সরল জননেতা আজ দেশের রাজনীতিতে দুর্লভ। দেশের মুক্তিসংগ্রামে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

ব্রেকিং নিউজঃ