কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস পালিত

14

সোহেল রানা, কালিহাতী ॥
যথাযোগ্য মর্যাদা, বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় টাঙ্গাইলের কালিহাতীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হয়।
পরে কালিহাতী আরএস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন স্থানীয় সংসদ সদস্য, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, কালিহাতী থানা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, কালিহাতী পৌরসভা, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, কালিহাতী প্রেসক্লাব, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, আনসার ওভিডিপি, অফিসার্স ক্লাব, কালিহাতী সাধারণ পাঠাগার, ফায়ার সার্ভিস, স্কুল-কলেজ, কালিহাতী নার্সিং ইনস্টিটিউট, উপজেলা পূজা উদযাপন পরিষদ, কালিহাতী কেন্দ্রীয় জয়কালি মন্দির এবং কালিহাতী দলীল লেখক সমিতিসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
পরে মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত, ১ মিনিট নিরবতা পালন, কালিহাতী আরএস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় সংগীতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও পুলিশ, আনসার ও ভিডিপি এবং ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স সদস্যদের অংশগ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। পরে উপজেলা পরিষদ চত্বরে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাদ জোহর উপজেলার সকল মসজিদ, মন্দির ও অন্যান্য উপাসনালয়ে শহীদদের আত্মার মাগফেরাত, দেশের শান্তি, সংহতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত/ প্রার্থনা করা হয় এবং উপজেলার হাসপাতাল ও এতিমখানা সমূহে উন্নতমানের খাবার পরিবেশন, বিকেলে উপজেলা পরিষদ চত্বরে মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা, কালিহাতী আরএস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা পরিষদ একাদশ বনাম বীর মুক্তিযোদ্ধা একাদশ প্রীতি ফুটবল ম্যাচ, সন্ধ্যায় মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শন এবং পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারী। এ সময় উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরা’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বি.কম, ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, কালিহাতী থানার অফিসার ইনচার্জ সওগাতুল আলম। এ সময় অন্যান্যের মধ্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান, কালিহাতী পৌরসভার মেয়র মোহাম্মদ নুরুন্নবী সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এমএ মালেক ভূঁইয়া, কালিহাতী আরএস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান তালুকদার, কালিহাতী পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক তালুকদার, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, টাঙ্গাইল জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী আশরাফ হুমায়ুন বাঙ্গাল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান মজনু, যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন সহ বীর মুক্তিযোদ্ধা বৃন্দ, উপজেলা ও পৌর আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ, যুবলীগ, ছাত্রলীগ এবং উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

 

ব্রেকিং নিউজঃ