কালিহাতীতে নুরুন্নবী ও গোপালপুরে ছানা নৌকার মাঝি হলেন

556

স্টাফ রিপোর্টার ॥
চতুর্থ ধাপে ৫৬টি পৌরসভা নির্বাচনে মেয়র পদে একক প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আগামী (১৪ ফেব্রুয়ারি) অনুষ্ঠেয় পৌরসভা নির্বাচনে এসব প্রার্থী নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন। বুধবার (১৩ জানুয়ারি) দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত স্থানীয় সরকার জনপ্রতিনিধি নির্বাচন বোর্ডের দীর্ঘ বৈঠকে দলীয় প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়।
বৈঠকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাড়াও উপস্থিত ছিলেন উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, ড. আব্দুর রাজ্জাক, কাজী জাফর উল্লাহ, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ প্রমুখ।
আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্য এবং প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক টিনিউজকে বলেন, নির্বাচনে আগে যারা বিদ্রোহী ছিলেন, এবার আমরা তাদের মনোনয়ন দেইনি। যাদের বিরুদ্ধে অভিযোগ নেই, দলের সঙ্গে ভালো সম্পর্ক এবং বিশেষ করে করোনাকালে মানুষের পাশে দাঁড়িয়েছেন, তাদের দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। এছাড়া বেশকয়েকজন নারীকে এবার দলীয় প্রার্থী করা হয়েছে। বিভিন্ন অভিযোগের কারণে আগের বেশকয়েকজন মেয়রকে এবার আর মনোনয়ন দেয়া হয়নি।
বৈঠক শেষে রাতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে দলীয় মেয়র প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়। চতুর্থ ধাপে টাঙ্গাইলের কালিহাতী ও গোপালপুর পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। কালিহাতী পৌরসভায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন- কালিহাতী উপজেলা যুবলীগের সভাপতি নুরন্নবী সরকার। গোপালপুর পৌরসভায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন- বর্তমান মেয়র রকিবুল হক ছানা।
আগামী (১৭ জানুয়ারি) মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। এছাড়া মনোনয়নপত্র বাছাই আগামী (১৯ জানুয়ারি), প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন (২৬ জানুয়ারি), প্রতিক বরাদ্দ (২৭ জানুয়ারি)। আগামী (১৪ ফেব্রুয়ারি) কালিহাতী পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ এবং গোপালপুর পৌরসভায় ইভিএমএর মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ব্রেকিং নিউজঃ