কালিহাতীতে নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৭ জনের কারাদণ্ড

292

সোহেল রানা, কালিহাতী ॥
টাঙ্গাইলের কালিহাতীতে নদী থেকে ভলগেট দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৭ জনকে আটক করে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৭ জুন) বিকালে উপজেলার এলেঙ্গা হাকিমপুর এলাকায় এলেংজানী নদীতে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন কালিহাতী সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কামরুল হাসান।

 

কারাদন্ড প্রাপ্তরা হলো- ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার দাতপুর গ্রামের আবুবকরের ছেলে মোস্তাক (১৮), একই গ্রামের জামাল ইসলামের ছেলে রবিন (১৮), আলফাডাঙ্গা উপজেলার নাগা গ্রামের সোনা মিয়ার ছেলে মুসা (২৮), কুড়িগ্রাম জেলার ওলিপুর উপজেলার বরুয়া গ্রামের আজিজুল হকের ছেলে মমিন (৩০), ভোলা জেলার লালমোহন উপজেলার ভোলা গ্রামের আব্দূর রশিদের ছেলে সোহেল হোসেন সুমন (৪০), কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার ভাবলা গ্রামের কাজিমুদ্দিনের ছেলে রশিদ (৫০) ও একই পৌরসভার কুড়িঘরিয়া গ্রামের আব্দুল জালালের ছেলে এরশাদ (৩৯)।
অভিযানকালে নৌ পুলিশের ইন্সপেক্টর মোহাম্মদ ফজলুসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে কালিহাতী সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কামরুল হাসান টিনিউজকে জানান, নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

 

ব্রেকিং নিউজঃ