কালিহাতীতে চুরি করার সময় হাতেনাতে আটক চোর

184

কালিহাতী প্রতিনিধি ॥
টাঙ্গাইলের কালিহাতীতে রাতের আঁধারে একটি ফ্লেক্সিলোডের দোকানে চুরি করার সময় হাতেনাতে এক ব্যক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। বাজার বণিক সমিতির নেতৃবৃন্দ এবং স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২৮ মার্চ) রাত সাড়ে দশটার দিকে উপজেলার পাইকড়া ইউনিয়নের বালিয়াটা বাজারে বাবু টেলিকমে চুরি করার সময় হাতে নাতে আটক হয় একই ইউনিয়নের বলিখন্ড গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে বাদশা মিয়া (২৫)।




এ বিষয়ে বাবু টেলিকমের মালিক সোহেল জানান, পরিবারের লোকজন অসুস্থ থাকায় সে সারাদিন হাসপাতালে সময় দেওয়ার কারণে দোকানে বসতে পারেনি এবং তার বাড়িতে কেউ না থাকায় ব্যবস্যার এক লাখ টাকা দোকানের মোবাইলের বাক্সে রেখে ছিলেন। তিনি আরও জানান, তারাবির নামাজ শেষে চা পান করে প্রাকৃতিক ডাকে সাড়া দিয়ে তার দোকানের পিছনে গিয়ে দেখেন পিছনের বেড়ার টিন কাটা। পরে দোকান খুলে ভিতরে গিয়ে দেখে এক ব্যক্তি দোকান থেকে মালামাল লুট করে প্রায় দোকান থেকে বের হচ্ছে হচ্ছে ভাব। পরে সাথে সাথে তাকে ধরে ফেলে ডাক চিৎকার করলে আশেপাশের দোকান মালিকরাও এগিয়ে আসে। পরে দেখে আটককৃত ব্যক্তি বলিখন্ড গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে বাদশা। তিনি জানান, মোবাইলের বাক্সে রাখা সেই এক লাখ টাকা পাওয়া যায়নি। ধারনা করা হচ্ছে বাদশার সাথে হয়তো আরও কেউ ছিল তাদের মাধ্যমে টাকাটা আগেই সরিয়ে ফেলেছে।




এ সময় আটককৃত বাদশার কাছ থেকে টিন কাটার কেঁচি, দুইটা টেষ্টার ও মোবাইল ফোন উদ্বার করে স্থানীয় দোকান ব্যবস্যায়ীরা। পরে এলাকাবাসী স্থানীয় গ্রাম পুলিশের মাধ্যমে রাতভর আটকে রেখে সকালে কালিহাতী থানা পুলিশে সোপার্দ করেন।




কালিহাতী থানার ওসি মোল্লা আজিজুর রহমান জানান, চুরির অভিযোগে স্থানীয়রা একজনকে আটক করে পুলিশে খবর দেয়। পরে পুলিশ গিয়ে তাকে থানায় নিয়ে আসে। যাচাই বাছাই সাপেক্ষে পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।