কালিহাতীতে ঘর ভেঙ্গে জোড়পূর্বক জমি দখলের অভিযোগ

64

কালিহাতী প্রতিনিধি//

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বীরবাসিন্দা ইউনিয়নের শিমুলটি গ্রামে  জোড়পূর্বক ঘর ভেঙ্গে জমি দখলের অভিযোগ ওঠেছে স্থানীয় ছোয়াদ আলীদের(৭৫) বিরুদ্ধে।
এঘটনায় বাঁধা দিতে গেলে একই গ্রামের জোয়াদ আলীদের (৭২) ওপর হামলা চালিয়ে দুইজনকে আহত করেছেন বলেও অভিযোগ রয়েছে।
রোববার (১৮ ডিসেম্বর) বিকেলে উপজেলার বীরবাসিন্দা ইউনিয়নের শিমুলটি মধ্য পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। পরে ওইদিন রাতেই জোয়াদ আলী বাদী হয়ে ছোয়াদ আলীদের বিরুদ্ধে কালিহাতী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
জোয়াদ আলীর ছেলে সবুর আলী অভিযোগ করে বলেন, আমাদের বাড়িতে আমার বাবার দুই শতাংশ জায়গা আমার চাচা ছোয়াদ আলী তার দাবি করে দীর্ঘদিন ধরে জোড়পূর্বক দখল করার পাঁয়তারা করে আসছে। ইতিপূর্বে বাউন্ডারীর টিনের বেড়া ভেঙ্গে ও দুইটি কাঁঠাল গাছ কেটে নিয়ে যায়। এনিয়ে আমার বাবা প্রতিবাদ করলে নানা ধরনের হুমকি ধামকি সহ মারপিট করতে আসে। এনিয়ে আদালতে মামলাও করে আমার বাবা। সেখান থেকে তদন্ত আসার আগেই রোববার (১৮ ডিসেম্বর) বিকেলে পূণরায় আমার চাচা ছোয়াদ আলী, তার বড় ছেলে হাবিব, ছোট ছেলে হান্নান, তার স্ত্রী হাওয়া বেগম সহ তার দুই ছেলের বউ ঐ দুই শতাংশ জায়গার পাশে আরও এক শতাংশ জায়গায় অবস্থিত আমাদের একটি টিনের ঘর জোড়পূর্বক ভেঙ্গে নিয়ে টিন ও সিমেন্টের খুঁটিগুলো বাঁশ ঝাড়ে ফেলে দেয়।




তিনি আরও বলেন, এঘটনায় আমার বাবা জোয়াদ আলী প্রতিবাদ তথা বাঁধা দিতে গেলে তাঁরা বাঁশের লাঠিসোঁটা নিয়ে আমাদের ওপর অতর্কিত হামলা চালিয়ে আমার বাবা ও আমার ভাগিনা রাসেল কে আহত করে। এর মধ্যে আমার বাবা কালিহাতী স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে আসলেও ভাগিনা রাসেলের মাথায় আঘাত করার কারণে তার অবস্থা গুরুত্বর। বর্তমানে তিনি কালিহাতী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। ডাক্তার তাকে জেলা হাসপাতালে নিয়ে যেতে বলেছেন। পরে এঘটনায় রাতেই আমার বাবা বাদী হয়ে কালিহাতী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন এবং পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে গেছেন।

এবিষয়ে অভিযুক্ত ছোয়াদ আলী ঘর ভাঙ্গার সত্যতা স্বীকার করে বলেন, আমার দলিলের জায়গায় তাঁরা জোড়পূর্বক ঘর তুলে দখল করে আছেন। ঘর আমার ছেলে ভেঙ্গে ঐখানেই রেখে দিছে। এনিয়ে ইতিপূর্বে বহু দরবার সালিশ হয়েছে।

এবিষয়ে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা কালিহাতী থানার এসআই ইমাম জানান, অভিযোগ পেয়েছি। অভিযোগ পাওয়ার পর সরেজমিন পরিদর্শন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবরর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।




ব্রেকিং নিউজঃ