কালিহাতীতে ক্লিনিকে ভুল অপারেশনে প্রসূতি মৃত্যুর অভিযোগ

196

news_imgস্টাফ রিপোর্টারঃ
টাঙ্গাইলের কালিহাতী উপজেলা পৌর শহরে ঢাকা হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভুল চিকিৎসায় দোলনা বেগম (২৫) নামে এক প্রসূতি মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় পুলিশ ওই ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালালেও কাউকে গ্রেফতার করতে পারেনি। এই ক্লিনিকে ইতোপূর্বেও ভুল অপারেশনে রোগী মৃত্যু ঘটনা ঘটেছে বলে এলাকাবাসী জানান।
নিহতের আত্মীয়-স্বজনরা জানায়, উপজেলার নাগবাড়ী ইউনিয়নে ধানগড়া গ্রামের ঠান্ডু মিয়ার মেয়ে বুধবার দুপুরে প্রসূতিজনিত ব্যথা নিয়ে উপজেলা শহরের ঢাকা হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি হন। ক্লিনিকের মালিক রোগীর আত্মীয়দের বিভিন্ন কথা ও ভয় দেখিয়ে অপারেশন করার জন্য চাপ দেয়। প্রসূতি দোলনা বেগম ভুল অপারেশন ওটিতেই (অপারেশন থিয়েটার) মারা যান। এতে ভয় পেয়ে রোগীর আত্মীয়-স্বজনদের বুঝতে না দিয়ে রোগীকে রাতে ময়মনসিংহের একটি ক্লিনিকে নিয়ে ভর্তি করান। পরে সেখানে জানানো হয় দোলনা বেগম মারা গেছেন। পরে রাতেই লাশ কালিহাতীতে নিয়ে আসা হয়। এ খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী ক্লিনিকে ভীড় জমায়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এদিকে ঘটনাটি ধামাচাপা দিতে একটি মহল অপতৎপরতা চালাচ্ছে বলে দোলনার স্বামী জাকির হোসেন ও আত্মীয়রা অভিযোগ করেন। এ ঘটনায় নিহত দোলনার স্বামী জাকির হোসেন বাদি হয়ে কালিহাতী থানায় একটি সাধারণ ডায়রি(জিডি) দায়ের করেছেন।
এ বিষয়ে কালিহাতী থানার অফিসার ইনচার্জ(ওসি) সাইফুল ইসলাম ফরাজী জানান, সংবাদ পেয়ে ওই ডায়াগনস্টিক সেন্টারে পুলিশি অভিযান চালানো হয়, কিন্তু ঘটনার সঙ্গে জড়িত কাউকে পাওয়া যায়নি।  দোলনা বেগমের লাশ ময়না তদন্তের জন্য টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্ত রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ব্রেকিং নিউজঃ