কালিহাতীতে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

114

কালিহাতী প্রতিনিধি ॥
টাঙ্গাইলের কালিহাতীতে “বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) কর্তৃক উদ্ভাবিত উচ্চ ফলনশীল আমন ধান চাষাবাদের সম্ভবনা এবং সরিষার জাত পরিচিতি ও চাষাবাদ কৌশল” শীর্ষক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১ টায় উপজেলার আগচারান সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) জামালপুর উপকেন্দ্রের আয়োজনে এবং উপকেন্দ্র সমূহের গবেষণা কার্যক্রম জোরদারকরণ কর্মসূচির অর্থায়নে ওই কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা)’র মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম। এ সময় বিনা’র মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও কর্মসূচি পরিচালক ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিনা’র মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. শামছুন্নাহার বেগম, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. রফিকুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাজ্জাদ হোসেন তালুকদার, বিনা’র জামালপুর উপকেন্দ্রের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা এবং ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ আহম্মেদ প্রমুখ।
এ সময় বক্তারা এক ফসলী জমিকে চার ফসলী জমিতে রূপান্তরের মাধ্যমে দেশের সার্বিক উৎপাদন বাড়ানোর জন্য এবং বিনা চাষে সরিষা উৎপাদনের মাধ্যমে ভোজ্য তেলের উৎপাদন বাড়ানো ও আমদানী কমানোর জন্য কৃষকদের পরামর্শ প্রদান করেন।

 

ব্রেকিং নিউজঃ