কালিহাতীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত 

141

কালিহাতী প্রতিনিধি: বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্য এবং নানা কর্মসূচির মধ্য দিয়ে সারাদেশের মতো টাঙ্গাইলের কালিহাতীতেও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস পালিত হয়েছে।

একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারী, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরা,উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনছার আলী বি.কম, কালিহাতী থানার পক্ষ থেকে ওসি সওগাতুল আলম শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর কালিহাতী পৌরসভা, কালিহাতী প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন, আওয়ামীলীগ সহ বিভিন্ন রাজনৈতিক দল, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, বীর মুক্তিযোদ্ধা ও সর্বস্তরের জনতা শহীদদের স্মরণে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে সকাল ৭ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় চত্বর থেকে প্রভাত ফেরী বের হয়। প্রভাত ফেরীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।

এসময় প্রভাত ফেরীতে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব হাছান ইমাম খান সোহেল হাজারী, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনছার আলী বি.কম, উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান রীনা পারভীন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান, কালিহাতী থানার ওসি সওগাতুল আলম,  উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিজানুর রহমান মজনু, কালিহাতী পৌরসভার নব-নির্বাচিত মেয়র ও উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মোহাম্মদ নুরুন্নবী সরকার, কালিহাতী পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সহ বীর মুক্তিযোদ্ধা,  উপজেলা অফিসার্স ক্লাবের সকল সদস্য,  আওয়ামীলীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের প্রধানগণ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষিকা ও সর্বস্তরের জনতা অংশগ্রহণ করেন।

এদিকে বিকেলে চিত্রাংকন ও কবিতা প্রতিযোগিতা, উপজেলা পরিষদ মিলনায়তনে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির উদ্দেশ্যে আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

ব্রেকিং নিউজঃ