কালিহাতীতে আনসার ভিডিপি সদস্যদের প্রশিক্ষণ কোর্সের সমাপ্তি

64

কালিহাতী প্রতিনিধি ॥
নির্বাচনকালীন, দেশের দুর্যোগ ও আপদ কালীন সময়ে আনসার ভিডিপি সদস্যদের কাজে লাগাতে তাদের দক্ষ বাহিনী হিসেবে গড়ে তুলতে টাঙ্গাইলের কালিহাতীতে দশদিন ব্যাপী গ্রাম ভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ কোর্সের সমাপ্তি হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা আনসার ভিডিপি কার্যালয়ের আয়োজনে উপজেলার পাইকড়া ইউনিয়নের শিহরাইল নতুন বাজারে ওই প্রশিক্ষণ কোর্সের সমাপ্তি হয়। প্রশিক্ষণে অংশগ্রহণকারী ৩২ জন পুরুষ এবং ৩২ জন মহিলা আনসার ও ভিডিপি সদস্যদের মাঝে প্রশিক্ষণ শেষে সনদপত্র ও ভাতা প্রদান এবং পুরস্কার বিতরণ করা হয়।

কালিহাতী উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা রাশেদা পারভেজ এর সভাপতিত্বে ও উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক আব্দুল বাছেত এর সঞ্চালনায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোল্লা আজিজুর রহমান ও অতিরিক্ত কৃষি অফিসার ফারহানা মামুন প্রমুখ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আনসার কোম্পানী কমান্ডার আব্দুস সাত্তার, ইউনিয়ন ভিডিপি দলনেতা মোহাম্মদ আলী, ইউনিয়ন ভিডিপি দলনেত্রী পারুল বেগম।

এ সময় কালিহাতী থানার অফিসার ইনচার্জ মোল্লা আজিজুর রহমান বলেন, এলাকায় সন্ত্রাস, জঙ্গিবাদ দমন, মাদকদ্রব্য ও বাল্য বিবাহ প্রতিরোধে আনসার ভিডিপি’র সদস্যদের অগ্রণী ভুমিকা পালন করতে হবে। এছাড়াও তিনি পাশাপাশি নিজ নিজ আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেন।

ব্রেকিং নিউজঃ